আজ রবিবার, ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

না’গঞ্জে সার্কিট হাউজে নবান্ন উৎসব

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ: হেমন্ত মানেই হিম হিম কুয়াশা, কৃষকের গোলায় নতুন ধান। কৃষাণির ব্যস্ততা। নতুন চালের পিঠার ঘ্রাণে মোহিত চারদিক, পুরো গ্রাম জুড়ে উৎসবের আমেজ। শুধু গ্রামে নয়, এখন শহরেও হেমন্তের শুরুতে আয়োজন করা হয়-নবান্ন উৎসব। তারই ধারাবাহিকতায় শনিবার (১৮ নভেম্বর) রাতে সার্টিক হাউজে অনুষ্ঠিত হয়েছে নবান্ন উৎসব ১৪২৪। পুরো সার্টিক হাউজকে যেনো আলোয় আলোয় আলোকিত করে ভিন্ন আমেজে নিয়ে গেছেন আয়োজকরা। যেখানে নাচ, গান, আবৃত্তি সহ নানা অনুষ্ঠানের মধ্যে দিয়ে উৎসবটি উদযাপন করা হয়।
জেলা প্রশাসন ও জেলা শিল্পকলা একাডেমীর আয়োজন এই নবান্ন উৎসবে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহিলা সংস্থা ও লেডিস ক্লাবের সভাপতি নাজমুন নাহার।

নাজমুন নাহার বলেন, আমাদের ছোট্ট জীবনে কর্মবস্ততার মধ্যে দিয়ে দিন কাটে। কিন্তু একটা সময় ছিলো যখন মানুষ সারাদিনের কর্ম ব্যস্ততার পর দিন শেষে একটু আনন্দ উল্লাস করতো। সেটি কালের বির্বতনে হারিয়ে যাচ্ছে। এই ছোট্ট জীবনে নিজের কর্ম ব্যস্ততার পাশাপাশি আনন্দ উল্লাসের প্রয়োজন। জেলা কালচারাল অফিসার সৈয়দা সাহিদা বেগমের সভাপতিত্বে এই উৎসবে আরও উপস্থিত ছিলেন-জেলা প্রশাসক মো: রাব্বী মিয়া, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা তাসনিম জেবিন বিনতে শেখ, জেলা মহিলা ক্রীড়া সংস্থার সহ-সম্পাদিকা রোকসানা খবির, ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি বাবু চন্দন শীল সহ শিল্পকলা একাডেমীর শিল্পীবৃন্দ।

স্পন্সরেড আর্টিকেলঃ