আজ বুধবার, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

না’গঞ্জে এশিয়ান গ্রুপের শ্রমিকদের বিক্ষোভ

এশিয়ান গ্রুপের শ্রমিক

এশিয়ান গ্রুপের শ্রমিক

 

নিজস্ব প্রতিবেদক:
এশিয়ান গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ (ডাইং সেকশন) এর বকেয়া বেতন ও উৎসব ভাতার দাবীতে প্রায় ২০০জন শ্রমিক বিক্ষোভ মিছিল ও মানব বন্ধন করেন, এশিয়ান গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ (ডাইং সেকশন) এর সকল শ্রমিকবৃন্দ।
শনিবার (১১ আগস্ট) নারায়ণগঞ্জ প্রেস ক্লাব এর সামনে তারা এ মানব বন্ধন করে।
জেলার ৭৪ শ্রমিক সংগঠনের নেতা বলেন গোলাম কাদের বলেন, আলোচনার মাধ্যমে বেতন দেয়ার কথা থাকলেও তারা কথা রাখেনি। তাই শ্রমিকদের অধিকার আদায়ে শেষ বারের মত আমি বলতে চাই যদি তাদের বেতন বাতা না দেয়া হয়, আগামী দুই দিনের মধ্য এই সমস্যা সমাধান করে, আবারও কর্মমুখী হয়ে মালিক শ্রমিকেরকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান। আগামীতে আমরা উন্নত দেশে আরো এগিয়ে যাবো, কিন্তু শ্রমিকদের যদি মূল্যায়ন না করা হয় তবে আমরা কিভাবে উন্নয়নশীল দেশ হিসেবে পরিগনিত হবো।
তিনি আরও বলেন, আমরা কোনো ফ্যাক্টরি ক্ষতিগ্রস্ত ও ভাংচুর করতে চাইনা, আমরা শান্তি চাই, এবিষয়ে অবগত আছেন বিকেএমইএর কর্মকর্তাবৃন্দ। আমরা বলতে চাই যদি শ্রমিকদের ৪৮ ঘন্টার মধ্য বেতন বোনাস না দেওয়া হয় এবং যদি কোনো সমস্যা হয় সেই বিষয়ে আমরা দায়বদ্ধ নই।
মিছিল ও মানববন্ধনে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন, মো রোমান ইউনাইটেড ফেডারেশন এর সাংগঠনিক সম্পাদক, আব্দুর রাজ্জাক, মেহদুল আমির হোসেন রফিক, মিথুন আনোয়ার, সুমন, বাতেন, শহিদুল, আতাউর, সাইফুল ইসলাম, শান্ত ইসলাম, বেল্লাল, কামরুল ইসলাম, আব্দুর রহিম শিপু প্রমুখ।

স্পন্সরেড আর্টিকেলঃ