আজ রবিবার, ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নাঃগঞ্জ-৫ আসনে আ.লীগের মনোনয়ন সোনার হরিণ!শুরু হয়েছে দৌড়ঝাপ

নাঃগঞ্জ-৫ আসনে আ.লীগের

নাঃগঞ্জ-৫ আসনে আ.লীগের

নিজস্ব প্রতিবেদক : ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামীলীগ থেকে কে পাবে নারায়ণগঞ্জ-৫ আসন থেকে মনোনয়ন একাদশ জাতীয় নির্বাচনে গুঞ্জন চলছে পাড়া-মহল্লার চায়ের দোকান থেকে শুরু করে কেন্দ্রীয় শীর্ষ পর্যায় পযন্ত। এ যেন স্বপ্নের রাজ্যের সোনার হরিণ শিকার করার মত

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, নারায়ণগঞ্জ-৫ আসনটি সংসদীয় ৩ শত আসনের মধ্যে অন্যতম একটি গুরুত্বপূর্ণ আসন। এর উল্লেখ্যযোগ্য কারন বিশ্লেষনে দেখা যায় প্রাচ্যের ডান্ডি খ্যাত নারায়ণগঞ্জ শহর এবং বন্দর উপজেলা নিয়ে এই আসনটি গঠিত। তাই শিল্পাঞ্চল খ্যাত নারায়ণগঞ্জ-৫ আসনটি দেশের অর্থনৈতিক অগ্রযাত্রায় বিশেষ গুরুত্বপূর্ণ একটি আসন। এই আসনে যারা ইতিপূর্বে সংসদ সদস্য হয়েছেন তারা দেশের উন্নয়নের এবং অর্থনৈতিক উন্নয়নে উল্লেখ্যযোগ্য ভূমিকা রেখেছেন। সরকার দলীয় এমপি নির্বাচিত হবে নিজ আসনে এটাই সকল আওয়ামীলীগ নেতাকর্মীর বাসনা।

নারায়ণগঞ্জ-৫ (সদর-বন্দর) আসনটিতে বর্তমানে মহাজোট সমর্থিত সংসদ সদস্য আলহাজ একেএম সেলিম ওসমান এমপি হিসেবে রয়েছেন। কিন্তু তিনি দলীয় ভাবে মহাজোটের অঙ্গ দল জাতীয় পার্টির মনোনীত সাংসদ। তাই সদর ও বন্দর আসনটিতে আওয়ামীলীগের একাধিক প্রার্থী একাদশ জাতীয় নির্বাচনে মনোনয়ন প্রত্যাশা করছে প্রধানমন্ত্রী এবং দলের সভাপতি বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার কাছে। দলীয় সভানেত্রী শেখ হাসিনার সুদৃষ্টির আশায় কেন্দ্রীয় বড় বড় নেতাদের কাছে চলছে লবিং এবং প্রত্যাশা নতুন প্রার্থীদের। তাছাড়া আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে নতুন এবং সাবেক এমপি মনোনয়ন প্রত্যাশিদের চলছে জনসভা, পথসভা, উঠান বৈঠক ইত্যাদি।

রাস্তা-ঘাটে এবং হাট-বাজারে চলছে মানুষের কাছে দোয়া কামনা সহ কৌশলে ভোট প্রার্থনা। কিন্তু এই বিষয়ে সাধারণ ভোটারবৃন্দরা পড়ছে বিপাকে। কে পাবে সোনার হরিন আওয়ামীলীগের মনোনয়ন টিকিট। কে হবে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-৫ আসনের নৌকার মাঝি।

স্পন্সরেড আর্টিকেলঃ