আজ শুক্রবার, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নরসিংদী জেলা বধির স্কুলের জন্য তৈমূরের ২০ লাখ টাকা অনুদান মঞ্জুর

 

 

নিজস্ব প্রতিবেদক : নরসিংদী বধির স্কুলের নিজস্ব জায়গায় স্থানান্তর ও উন্নয়নের জন্য বাংলাদেশ জাতীয় বধির সংস্থার চেয়ারম্যান এ্যাডঃ তৈমূর আলম খন্দকার সংস্থার পক্ষ থেকে ২০ লক্ষ টাকা অনুদান দেয়ার ঘোষনা দিয়েছেন।

মঙ্গলবার নরসিংদী জেলা প্রশাসক সম্মেলন কক্ষে নরসিংদী জেলা প্রশাসক ও নরসিংদী বধির স্কুলের সভাপতি ড. সুভাষ চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে নরসিংদী বধির স্কুলের নিজস্ব জায়গায় স্থানান্তর ও উন্নয়নের জন্য এক সভা অনুষ্ঠিত হয়।

সভায় জেলা প্রশাসক ও স্কুল কমিটির সভাপতি ড. সুভাষ চন্দ্র বিশ্বাস স্কুলের তহবিল ও বর্তমান অবস্থা সম্পর্কে তথ্য উপস্থাপন করে বলেন যে, বর্তমানে জেলা শিশু একাডেমীর কার্যালয়ের একটি অংশে বধির স্কুলটি চলছে, ছাত্র/ছাত্রী সংখ্যা বৃদ্ধি পাওয়ায় নিজস্ব জায়গায় স্কুলটি স্থানান্তর করা প্রয়োজন। সংস্থার চেয়ারম্যান এ্যাডঃ তৈমূর আলম খন্দকার বলেন যে, সংস্থার নিজস্ব অর্থায়নে ঢাকা-সিলেট হাইওয়ের পার্শ্বে ২০০৫ সনে ৫০ শতাংশ জায়গা ক্রয় করা হয়েছিল। জেলা প্রশাসক থেকে জানানো হয় যে, স্কুলের নিজস্ব জায়গাটি একটি পুকুর যা অতান্ত গভীর এমতাবস্থায়, জায়গা ভরাট করতে ২৪ লক্ষ টাকার প্রয়োজন এবং স্কুল নির্মাণের জন্য আরো অর্থের প্রয়োজন হবে।

বিস্তারিত আলোচনার পর এ্যাডঃ তৈমূর আলম খন্দকার চলতি মাসেই মাটি ভরাটের কাজ শুরু করার জন্য সংস্থার পক্ষ থেকে ২০ লক্ষ টাকা বিশেষ অনুদান দেয়ার ঘোষনা প্রদান করেন। এ্যাডঃ তৈমূর আলম খন্দকার আরো বলেন যে, নরসিংদীতে আমরা একটি বধির হোষ্টেল ও প্রশিক্ষণ কেন্দ্র গড়ে তোলতে চাই। তিনি ঘোষনা প্রদান করেন যে, সংস্থার একটি বিশেষ প্রকল্প হিসাবে নরসিংদী জেলা বধির স্কুলের জন্য জায়গা ক্রয় করা হয়েছে এবং একটি স্বয়ং সম্পূর্ণ স্কুল করার জন্য তিনি জেলা প্রশাসক ও নরসিংদী বাসীর সহযোগীতা কামনা করেন।

এসময় সভায় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মাহবুব শাহিন, অতিরিক্ত জেলা প্রশাসক (সাধারণ) মোজাম্মেল হক, সদর উপজেলা চেয়ারম্যান মঞ্জুর এলাহী, সংস্থার সাধারণ সম্পাদক ফজলে এলাহী খাঁন, স্কুল কমিটির সাধারণ সম্পাদক ও জেলা শিশু বিষয়ক কর্মকর্তা খলিলুর রহমান খান, সহ-সভাপতি শ্যামল বনিক, ভারপ্রাপ্ত কোষাধক্ষ্য খন্দকার তুহিন পারভেজ, সদস্য মাসুদুর রহমানসহ সংস্থার কেন্দ্রীয় ও নরসিংদী জেলা বধির সংঘের কর্মকর্তাবৃন্দ।

 

স্পন্সরেড আর্টিকেলঃ