আজ শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

বিচার হীনতার সংস্কৃতিতে আমরা নিমজ্জিত- মাসুম

নিজস্ব প্রতিবেদক
নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি এডভোকেট মাহবুবুর রহমান মাসুম বলেছেন, সাগর রুনি দেশকে ভালোবেসে কাজ করছিলো। তারা বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করতো। যারা দেশকে বিক্রি করে দিতে চায়, দেশের সম্পদ অন্যের হাতে তুলে দিতে চায়, সাগর রুনি সেই তথ্য সংগ্রহ করছিলো। কিন্তু ওই তথ্য প্রকাশের আগেই তাদের লাশ হতে হয়েছে। এই হত্যাকান্ডের পরে খুনিদের বিচার হচ্ছে না। সরকার এবং প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছিলো ৪৮ ঘন্টার মধ্যেই আসামীদের গ্রেপ্তার করা হবে। দূর্ভাগ্য জনিত কারনে ওই দিন আর আসেনি। হাইকোর্ট বারবার যখন বলে এটা নিষ্পত্তি করার জন্য তখনও ঐ প্রতিবেদন দেওয়ার জন্য মাসের পর মাস সময় দেওয়া হয়। গতকালকেও দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) সকালে সাগর রুনি হত্যার বিচারের দাবিতে সিদ্ধিরগঞ্জ রিপোর্টার্স ইউনিটি আয়োজিত প্রতীকী অনশনে উপস্থিত হয়ে মাহবুবুর রহমান মাসুম এই কথা বলেন।

মাসুম বলেন, আমরা জানি কারা সাগর রুনিকে হত্যা করেছে। কারা এই হত্যাকান্ডের সাথে যুক্ত তা সরকারও ভালো করে জানে এবং তদন্তকারী সংস্থাও জানে। কিন্তু র‌্যাব যখন কোন হত্যাকান্ডের তদন্তের দায়িত্ব নেয় তখন কোন অদৃশ্য হাতের ইশারায় তার বিচার বন্ধ হয়ে যায়। বিচার হীনতার সংষ্কৃতিতে আজকে আমরা নিমজ্জিত। সাংবাদিকরা ঐক্যবদ্ধ থাকলে সাংবাদিকরা আল্টিমেটাম দিলে সেই অল্টিমেটাম ফেলে দেওয়ার ক্ষমতা সরকারের থাকে না। কিন্তু আজ আমাদের সাংবাদিকদের মধ্যে থাকা বিভক্তিই সরকারকে উৎসাহিত করেছে সাগর রুনি হত্যার বিষয়টি ধামাচাপা দেওয়ার জন্য।

এ সময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি রুমন রেজা, সাবেক সাধারণ সম্পাদক সম্পাদক আবু সাউদ খাঁন মাসুদ, নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আমির হোসাইন স্মিথ, বৈশাখী টিভির রফিকুল ইসলাম রফিক, দৈনিক মানব জমিনের বিল্লাল হোসেন রবিন, দৈনিক সমকালের এম এ খান মিঠু, নিউ এজ’র রফিকুল ইসলাম জীবন, লাইভ নারায়ণগঞ্জ’প্রধান নির্বাহী মোহাম্মদ কামাল হোসেন, প্রেস নারায়ণগঞ্জ এর সম্পাদক মো. ফখরুল ইসলাম, নারায়ণগঞ্জ টুডের সম্পাদক সীমান্ত প্রধান, প্রথম আলো’র সংবাদদাতা গোলাম রব্বানী শিমুল, যুগের চিন্তার প্রধান নির্বাহী মোস্তাক আহমেদ শাওন, রূপগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি মীর আব্দুল আলীম, ফতুল্লা প্রেস ক্লাবের সম্পাদক আব্দুর রহিম, সাংবাদিক সোনালী, জেলা ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি মাহমুদুল হাসান কচি, সাধারণ সম্পাদক এনামুল হক সিদ্দিকী ও দৈনিক সংবাদচর্চা’র প্রকাশক ও সম্পাদক মো. মুন্না খাঁন সহ অনেকে। সভাপতিত্ব করেন আয়োজক সংগঠন সিদ্ধিরগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি নজরুল ইসলাম বাবুল। প্রতীক অনশন থেকে পরে সাগর রুনি হত্যার বিচারের জন্য ৫ দফা দাবি তুলে ধরা হয়।

আরএইচ/এসএমআর

স্পন্সরেড আর্টিকেলঃ