আজ শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রীর সহকারী একান্ত সচিব নিয়োগ

জাহাঙ্গীর হোসেন সাগর: ঢাকার সাভারের সংসদ সদস্য এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমানের সহকারী একান্ত সচিব নিয়োগ দেয়া হয়েছে। সোমবার মন্ত্রীদের অভিপ্রায় অনুযায়ী এপিএস নিয়োগের প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

পাঁচ মন্ত্রী ও এক প্রতিমন্ত্রীর সহকারী একান্ত সচিব (এপিএস) নিয়োগ দিয়েছে সরকার। মন্ত্রী-প্রতিমন্ত্রীরা যতোদিন চাইবেন এপিএসরা ততোদিন দায়িত্ব পালন করবেন। আজ সোমবার মন্ত্রীদের অভিপ্রায় অনুযায়ী এপিএস নিয়োগের প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। প্রজ্ঞাপন অনুযায়ী, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমানের সহকারী একান্ত সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন শামীম আহাম্মদ। তার বাড়ি ময়মনসিংহের মাসকান্দা এলাকায়।

প্রসংগত, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের এপিএস হিসেবে নিয়োগ পেয়েছেন কে এম সিংহ রতন। তার বাড়ি কুমিল্লার সদর দক্ষিণ উপজেলায়।

এ ছাড়া সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের এপিএস হিসেবে নিয়োগ পেয়েছেন সহকারী অধ্যাপক আবুল তাহের মো. মহিদুল হক।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সহকারী একান্ত সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন মনির হোসেন। তার বাড়ি ভোলার চরফ্যাসন উপজেলায়।

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরীর সহকারী একান্ত সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন রিদওয়ানুল করিম চৌধুরী। তার বাড়ি চট্টগ্রামের আনোয়ারায়।

পরিবেশ, বন ও জলবায়ূ পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী শাহাব উদ্দিনের এপিএস হিসেবে নিয়োগ পেয়েছেন কবিরুজ্জামান চৌধুরী। তার বাড়ি মৌলভী বাজারের বড়লেখা উপজেলায়।

স্পন্সরেড আর্টিকেলঃ