আজ বৃহস্পতিবার, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দাউদপুরে ১৩ পদে বিজয়ী যারা

সংবাদচর্চা রিপোর্ট : দুই একটা বিচ্ছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ণ পরিবেশে রূপগঞ্জ উপজেলার দাউদপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনের (২০২০) ভোট গ্রহণ শেষ হয়েছে। গতকাল ২০ অক্টোবর সকাল ৯ টা হতে বিকাল ৫ টা পর্যন্ত চলে ভোট গ্রহণ। চেয়ারম্যার পদে বেসরকারী ভাবে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী নুরুল ইসলাম জাহাঙ্গীর মাস্টার । তিনি নৌকা প্রতীকে পেয়েছেন ১৭ হাজার ১৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন স্বতন্ত্র প্রার্থী বিএনপি নেতা শরিফ আহমেদ টুটুল। তিনি আনারস প্রতীকে পেয়েছেন ৬ হাজার ৭২২ ভোট। চেয়ারম্যান পদে বিজয়ী হওয়ার পর নুরুল ইসলাম জাহাঙ্গীর মাস্টার রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি ,বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীককে ফুলের শুভেচ্ছা জানিয়েছেন। রাতে তিনি রূপসী গাজী ভবনে মন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন। এসময় তিনি মন্ত্রীকে মিষ্টি মুখ করান এবং মন্ত্রীর কাছ থেকে দোয়া নেন। সংরক্ষিত সদস্য পদে ১,২,৩ নং ওয়ার্ডে শিরিনা আক্তার বিজয়ী হয়েছে। তিনি বই মার্কা প্রতীকে পেয়েছেন ৪ হাজার ৫শ ৯৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শাহীনা আক্তার সূর্যমূখী ফুল প্রতীকে পেয়েছেন ২ হাজার ৩ শ ৯২ ভোট। ৪,৫,৬ নং ওয়ার্ডে আলেয়া বেগম বিজয়ী হয়েছে। তিনি বই মার্কা প্রতীকে পেয়েছেন ২ হাজার ৩৯ ভোট। তার নিকট তম প্রতিদ্বন্দ্বী মাকছুদা আক্তার সূর্যমুখী ফুল প্রতীকে পেয়েছেন ১ হাজার ৯ শ ৮৪ ভোট। এ ওয়াডে হাওয়া বেগম পেয়েছে ১ হাজার ৫শ ৮৪ ভোট, রিনা বেগম পেয়েছে হাজার ৬শ ৯০ ভোট। ৭,৮,৯ ওয়ার্ডে বিজয়ী হয়েছে নাছরিন বেগম। তিনি বই মার্কা প্রতীকে হাজার ৫শ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফারজানা আক্তার ববি সূর্যমুখী ফুল প্রতীকে পেয়েছেন ২ হাজার ৬৪ ভোট। ময়না বানু কলম প্রতীকে পেয়েছে ১ হাজার ৮শ ৫৯ ভোট।

সাধারণ সদস্য পদে ১ নম্বর ওয়ার্ডে সফিকুর রহমান, ২ নম্বর ওয়ার্ডে আনোয়ার হোসেন স্বপন, ৩ নম্বর ওয়ার্ডে আরিফুল হক, ৪ নম্বর ওয়ার্ডে হাছিবুর রহমান, ৫ নম্বর ওয়ার্ডে মনির হোসেন , ৬ নম্বর ওয়ার্ডে জাকির হোসেন, ৭ নম্বর ওয়ার্ডে আয়নাল হোসেন, ৮ নম্বর ওয়ার্ডে আব্দুর রাজ্জাক সিকদার, ৯ নম্বর ওয়ার্ডে আজিজুল হক মালুম বেসরকারিভাবে বিজয়ী হয়েছে। রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ্ নুসরাত জাহান এবং রিটানিং কর্মকর্তা মাহাবুবুর রহমান সংবাদচর্চাকে ফলাফল নিশ্চিত করেছে।
এবারের নির্বাচনে ভোটারদের উপস্থিতি ছিলো ভালো । প্রায় কেন্দ্রেই ভোটারদের দীর্ঘ লাইন দেখা গেছে। নির্বাচনী কেন্দ্র পরিদর্শন করেন রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ্ নুসরাত জাহান, রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহমুদুল হাসান ।
নির্বাচনকে সুষ্ঠু নিরপেক্ষ করার লক্ষ্যে পুলিশের পাশাপাশি ৬ জন ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমান আদালতের দায়িত্ব পালন করেছে। তারা হলেন, নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের ( সহকারী কমিশনার) নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল মতিন খাঁন, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (আগ্নেয়াস্ত্র শাখা, ট্রেজারী শাখা) মেহেদী হাসান ফারুক, সিদ্ধিরগঞ্জ সার্কেল সহকারী কমিশনার (ভূমি) রেজা মো: গোলাম মাসুম প্রধান, সহকারী কমিশনার (ভূমি) ফতুল্লা রাজস্ব সার্কেল মো: আজিজুর রহমান, আড়াইহাজার সহকারী কমিশনার (ভূমি) মো: উজ্জল হোসেন, রূপগঞ্জ উপজেলা সহকারী কমিশনার আফিফা খাঁন।
নারায়ণগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) টি.এম মোশারফ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) সুভাস চন্দ্র সাহা, সিনিয়র সহকারী পুলিশ সুপার ( সি- সাকেল ) মাহিন ফরাজি নির্বাচনের দায়িত্ব পালন করেছেন। এছাড়া ভোট কেন্দ্রে ৯ টি মোবাইল টিম, ৪ টি স্ট্রাইকিং ফোর্স, র‌্যাব, বিজিবি , এপিবিএম দায়িত্ব পালন করে । মাঠে ছিলো র‌্যাবের আলাদা ২ টি টিম।
উল্ল্যেখ, দাউদপুর ইউনিয়নে পুরুষ ভোটার ১৫ হাজার ৬শ ৫২ জন, মহিলা ভোটার ১৪ হাজার ৮শ ৯৮ জন এবং মোট ভোটার সংখ্যা ৩০ হাজার ৫শ ৫০জন। দাউদপুর ইউনিয়ন নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ২ জন, নয়টি ওয়ার্ডে মোট ৩৭ জন ইউপি সদস্য এবং ১১ জন সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থী প্রতিদ্বন্ধিতা করেছেন।

স্পন্সরেড আর্টিকেলঃ