আজ শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দল নিবন্ধনের আবেদন পুনঃনিরীক্ষণের দাবিতে গণসংহতি আন্দোলনের সমাবেশ

দল নিবন্ধনের আবেদন

দল নিবন্ধনের আবেদন

 

নিজস্ব প্রতিবেদক:
রাজনৈতিক দল নিবন্ধনের আবেদন পুনঃনিরীক্ষণ করতে ও গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষ্যে বিক্ষোভ মিছিল করেছে গণসংহতি আন্দোলন।
রোববার (২২ জুলাই) বিকালে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে এই বিক্ষোভ শুরু হয়।
তরিকুল সুজনের সভাপতিত্বে বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন গণসংহতি আন্দোলনের নারী সমিতির আহ্বায়ক নাজমা বেগম ও পপি রানী, নারায়ণগঞ্জ জেলার সঞ্চালক রফিকুল রাব্বি, নারায়ণঞ্জ জেলার নির্বাহী সমিতির অঞ্জন দাস, সিদ্ধিরগঞ্জ জেলার আহ্বায়ক জাহিদুল আলম জাহিদ, নারায়ণঞ্জ জেলার সমাজের ছাত্র সহায়ক ইলিয়াস জামান, দিপু প্রমুখ।
জেলা গণসংহতি আন্দোলনের নির্বাহী সমন্বয়কারী অঞ্জন দাস বলেন, সন্ত্রাস, দুর্নীতি মুক্ত করতে লড়াই ও আন্দোলন করেছি। আমরা প্রতিটি চুক্তি সম্পূর্ণ করেছি কিন্তু নির্বাচন কমিশন ৭৫ টি নিবন্ধনের মধ্যে ২ টি নিবন্ধন দিয়েছে কিন্তু বাঁকি নিবন্ধন দিচ্ছে না কেন? বাংলাদেশের ইতিহাস ঐতিহ্যাসিক ইতিহাস। বাংলাদেশের ইতিহাস রক্তের ইতিহাস। ব্যবসা, শ্রমিক, কোঠা, কোথাও শান্তি নেই। এটা কারোও বাপের ও স্বামীর দেশ না। আমাদের দেশ। দলিয় নির্বাচন যদি না হয় তাহলে যে সকল আন্দোলন হচ্ছে আপনাদের নিয়ে তা আপনাদের জ্বালিয়ে পুরিয়ে ছাড় খাড় করে দিবে। তাই পুনঃরায় দলের নিবন্ধন পুনঃনিরীক্ষণ করার বিষয়টি মাথায় রাখবেন।
গণসংহতি আন্দোলন নারায়ণগঞ্জ মহানগরের সম্পাদক পপি রানী সরকার বলেন, ৭৫ টি দলের আবেদনের মধ্যে ২ টি দলকে রেখে বাকি দলকে বাতিল করে দেয়। কিন্তু কেন? কোন যুক্তি না দেখিয়ে নিবন্ধন বাতিল করার কারণ কী? আমরা দলের নিবন্ধনের জন্য ত্রুটিবিহীন কাজ করেছি। তবুও যদি আমাদের কোন কাজে কমতি থাকে তাহলে আমাদের যেন জানায় আমরা তা সংশোধন করার চেষ্টা করবো কিন্তু কোন যুক্তি ছাড়াই দলের নিবন্ধন বাতিল করা আমরা কোন ভাবেই মানবো না। তাই দলের নিবন্ধন পুনঃনিরীক্ষণ করতে গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষ্যে আমাদের এই আজকের সমাবেশ।
গণসংহতি আন্দোলনের সমন্বয়কারী তরিকুল সুজন বলেন, সারা বাংলাদেশ জাহান্নামের মধ্যে যাচ্ছে। সরকার যদি শান্তি চাইতো তাহলে আজ আমাদের এই ভাবে আন্দোলন করতে হতো না। আমরা যুদ্ধ করছি না। ৭ মাসের মধ্যে নির্বাচন কমিশন কেন ৭৫ টি আবেদনকারী দলের মধ্যে ২টি দলকে নিবন্ধন রেখে বাকি দলকে বাতিল করে দিয়েছে। যুক্তি ছাড়া বাতিল করা চলবে না। তাই আমাদের ৭৩ দলের নিবন্ধন পুনঃনিরীক্ষণ করতে গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষ্যে আমাদের এই গণসংহতি আন্দোলনের দাবিকে তাদের মানতেই হবে।

স্পন্সরেড আর্টিকেলঃ