আজ বৃহস্পতিবার, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

দল থেকে সঠিক মুল্যায়ন পেলেন আড়াইহাজারের ত্যাগী নেতা আলহাজ্ব সুন্দর আলী মিয়া


রফিকুল ইসলাম রানা:-

কথায় আছে, আল্লাহ যাকে উপরে তোলেন মানুষ তাকে পায়ে ধরে টেনে নামাতে পারে না। তেমন ঘটনাই ঘটেছে নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলা আওয়ামীলীগের ত্যাগী নেতা, দলীয় কার্যক্রমে সর্বদা নিজেকে উজার করে দেয়া উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব সুন্দর আলী মিয়ার ক্ষেত্রে। আল্লাহর অশেষ মেহেরবানীতে বর্তমানে তিনি শুধু উপজেলা আওযামীলীগের সাংগঠনিক সম্পাদকই নন, একই পদ পেয়েছেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের নব গঠিত কমিটিতেও।

আলহাজ্ব সুন্দর আলী মিয়া আড়াইহাজারের শুধু একজন আওয়ামীলীগ নেতাই নন। তিনি আড়াইহাজার উপজেলাবাসি সকলের প্রিয় ও নয়নের মণি বললেও ভুল হবে না। উপজেলা তথা আড়াইহাজার পৌরবাসির কাছে তিনি একজন সাদা মনের মানুষ, নিবেদিত প্রাণ, মহৎ গুণের অধিকারী এবং উপজেলা আওয়ামীলীগ নেতাÑকর্মীদের কাছে তিনি একজন অভিভাবক, দল গুছাতে সিদ্ধ হস্ত ও উদার মনের নেতা হিসেবে পরিচিত। তার এত সব গুণের সঠিক মুল্যায়ন করে দল তাকে নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদকের পদে অধিষ্ঠিত করেছে বলে এলাকাবাসি মনে করছেন। বিশেষ করে ১/১১ এর পর যখন উপজেলা পর্যায়ের কোন নেতা মাঠে ছিলেন না, তখনও স্বশরীরে মাঠে থেকে দলের নেতৃত্ব দেয়া থেকে শুরু করে দলীয় নেতাÑ কর্মীদের হাল ধরে রাখার মত এক মাত্র নেতা তিনি। তিনি দলকে সুসংগঠিত করার ক্ষেত্রে অগ্রণী ভুমিকার দাবীদার বলে বিজ্ঞ মহল মনে করেন।

বিগত ২০১৩ সালে আড়াইহাজার প্রথম পৌরসভা নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে অত্যন্ত অল্প ভোটের ব্যাবধানে বর্তমান মেয়র বিএনপি থেকে আওয়ামীলীগে যোগদানকারী আলহাজ্ব হবিবুর রহমানের কাছে পরাজিত হন তিনি। কিন্তু ঘোষিত ফলাফল মেনে নেননি আলহাজ্ব সুন্দর আলী মিয়া। তিনি নির্বাচনে ভোট কারচুপির অভিযোগ এনে ট্রাইব্যুনালে মামলা করেন। আলহাজ্ব সুন্দর আলী মিয়ার অনাকাংখিত পরাজয়ের সংবাদে সেদিন কত শত ভক্ত কান্নায় চোখ ভিজিয়ে ছিলেন তা যারা স্বচেক্ষ না দেখেছেন তাদের বিশ্বাস করার কথা নয়।

এবারেও পৌর নির্বাচনে আওয়ামীলীগ থেকে নৌকা প্রতীকে মনোনয়ন নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করার ইচ্ছা তার। জেলা আওয়াীলীগের কমিটিতে পদ বিন্যাসের ক্ষেত্রে তাকে যে ভাবে মুল্যায়ন করা হয়েছে, ঠিক সে ভাবে মূল্যায়ন করা হলে তিনি মেয়র নির্বাচনে দল থেকে মনোনয়ন পাবেন বলেই অভিজ্ঞ মহলের ধারণা।

স্পন্সরেড আর্টিকেলঃ