আজ শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

তৃতীয় দিনে মনোনয়ন ফরম নিতে হেভিওয়েটদের ভীড়

মোরশেদ মুকুল: রোববার তৃতীয় দিনের মতো মনোনয়ন ফরম সংগ্রহ সকাল ১০টা থেকে শুরু হয়েছে। তাতে ধানমন্ডির সভানেত্রীর কার্যালয়ে দলের নেতা-কর্মীদের ভীড় উল্লেখযোগ্য হারে বেড়েছে। মিছিল, শ্লোগান আর ড্রামের শব্দে ভারি হয়ে উঠেছে আশপাশের পরিবেশ।
আসন্ন একাদশ জাতীয় নির্বাচনে অংশ নিতে আওয়ামীলীগের হয়ে দিনের শুরুতেই মনোয়ন পত্র সংগ্রহ করেছেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. ফরাসউদ্দিন আহমদ।

তিনি হবিগঞ্জ-৪ (চুনারুঘাট ও নবাবগঞ্জ) আসনের জন্য মনোনয়ন ফরম কিনেছেন বলে দলের নেতা-কর্মীরা জানিয়েছেন। একই সময় চাঁদপুর-৪ এ নির্বাচন করতে মনোনয়ন ফরম কিনেছেন জাতীয় প্রেসক্লাবের সভাপতি শফিকুর রহমান।
ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনে আবারো মনোনয়ন পেতে সকাল থেকেই ধানমন্ডিতে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে শোডাউন করেছে সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওনের কর্মীরা।

অন্যদিকে ঢাকা-২ আসনে খাদ্য মন্ত্রী কামরুল ইসলাম দলের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। তার সমর্থকদেরও কার্যালয়ের সামনে শোডাউন করতে দেখা যাচ্ছে।

নির্বাচন কমিশন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর গত শুক্রবার থেকে মনোনয়নপত্র বিতরণ শুরু করে আওয়ামী লীগ। প্রথম দিনেই এক হাজার ৩২৮ জন আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেন।

মনোনয়নপত্র বিতরণের দ্বিতীয় দিনে শনিবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানম-ির রাজনৈতিক কার্যালয় থেকে এক হাজার ৮৭২টি মনোনয়নপত্র বিতরণ হয়েছে।

শনিবার মনোনয়নপত্র বিতরণ কার্যক্রম শেষে ৩২০০ মনোনয়নপত্র বিক্রি হয়েছে আর ৪৬০ জমা পড়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

স্পন্সরেড আর্টিকেলঃ