আজ শুক্রবার, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

না’গঞ্জে তীব্র যানজটে নাকাল জন সাধারন

তীব্র যানজট

তীব্র যানজট

 

নিজস্ব প্রতিবেদক:
বৈশাখের তীয় দিনে তপ্ত গরমে নগরবাসী দীর্ঘ সময় যানজটের কবলে নাকাল হয়ে পরেছে। শহরের বিভিন্ন মার্কেটের সামনে রাস্তার উপরে গাড়ি পার্কি করে রাখা ও অতিরিক্ত যানবাহনের চাপে নারায়ণগঞ্জবাসীকে যানজটের কবলে পরে ভোগান্তিতে পরতে হচ্ছে।
শনিবার (৭ এপ্রিল) ১১টা থেকে দুপুর সাড়ে ১২ টা পর্যন্ত শহরের দুই নং রেল গেইট থেকে শুরু করে চাষাড়া লিংক রোড পর্যন্ত বিশাল যানজটের সৃষ্টি হয়। উকিলপাড়া থেকে পায়ে হেটে চাষাড়া যেতে সময় লাগে বড় জোড় পাঁচ মিনিট। কিন্তু সেই পথ রিকশায় কিংবা গাড়িতে যেতে সময় লাগছে আধা ঘন্টা। গত কয়েকদিন ধরে ঘটছে এমন ঘটনা। শহরের চাষাঢ়া থেকে শুর করে প্রধান প্রধান সড়কগুলোর পাশে অবস্থিত বহুতল ভবনগুলোতে কোন ধরণের পার্কিং ব্যবস্থা না থাকার কারণে গাড়িগুলো রাস্তার পাশে পার্কিং করে রাখা হয়। অবৈধ পার্কিংয়ের কারণে তৈরি যানজটে সাধারণদের ভোগান্তি এখন চরমে।
সরেজমিনে গিয়ে দেখা যায়, দুই নং রেল গেইটের সামনে মিডটাউন কমপ্লেক্সের সামনের সড়কটি যেন অলিখিত স্ট্যান্ড। প্রতিদিন এই সড়কটির অর্ধেক দখল করে রাখে বিভিন্ন কোম্পানীর গাড়ি। প্রায় দশটির মত গাড়ি পার্ক করে রাখা সড়কটির উপরে। এর মধ্যে প্রাইভেট কার, সিএনজি, মাইক্রোবাস, সুতার গাড়ি ও ভ্যানগাড়ি প্রতিদিনই পার্ক করা থাকে। প্রেসক্লাবের সামনে থেকে পপুলার পর্যন্ত রাস্তায় অবৈধভাবে পার্ক করে রাখা গাড়ি। এর মধ্যে একটি অ্যাম্বুলেন্সসহ রয়েছে বেশ কয়েকটি প্রাইভেট কার। পপুলারের সামনে ফুটপাতে পার্ক করে রাখা আছে মোটর সাইকেলও। পপুলারের সামনে এমন অবৈধ পার্কিং রোজই দেখা যায়। এছাড়া লিংক রোডের পাশে রাইফেল ক্লাবের একটু আগে পেট্রোল পাম্পের সামনে দাড়িয়ে থাকে টেম্পু ও বেবীট্যাক্সি। যেগুলা লিংক রোডে যাত্রী পরিবহন করে। এদের কারণেও যানজট সৃষ্টির প্রভাব পড়ে ।
নগরীর ব্যস্ততম বঙ্গবন্ধু সড়কে এখন যানজট যেন নিত্যদিনের ঘটনা। আর এই যানজটের নেপথ্যে রয়েছে অবৈধ পার্কিং ব্যবস্থা। প্রায় সময় ট্রাফিক পুলিশের অভিযান চলছে জরিমানা করা হচ্ছে অবৈধভাবে পার্ক করা গাড়ির। তাতেও কমছে না অবৈধ পার্কিং। যার খেসারত দিতে হচ্ছে সাধারণ নগরবাসীকে। গাড়িও রাস্তার পাশে বিশেষ করে সিএনজি স্টান্ড ভ্যানগাড়ি পার্কিং রাখার কারণে রিকশা চলাচলের পথ সংকুচিত হয়ে পড়ে।

এবিষয়ে ট্রাফিক ইন্সপেক্টর শরফুদ্দিন বলেন, সিটি কর্পোরেশনের ড্রেন নির্মাণ ও রোডস এন্ড হাইওয়ের রাস্তা সংস্কারের কারণে যানজট হচ্ছে। অবৈধ পার্কিং নিয়ে ট্রাফিক পুলিশের এই কর্মকর্তা বলেন, নিয়মিত অবৈধ পার্কিংয়ের বিরুদ্ধে অভিযান চলছে।

স্পন্সরেড আর্টিকেলঃ