আজ শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

তিনি না.গঞ্জে জঙ্গি সংগঠনের সদস্য সংগ্রহকারী

প্রেস বিজ্ঞপ্তি : ঢাকা আশুলিয়া মধ্যগাজীর চট এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আনসার আল ইসলাম (আনসারুল্লাহ বাংলা টিম-এবিটি) এর সক্রিয় সদস্য মোঃ মাহাবুবুর রহমান @ মাহাবুব (৩৯)’কে গ্রেফতার করেছে র‌্যাব-১১ । মঙ্গলবার ( ২৯ সেপ্টেম্বর) রাতে র‌্যাব-১১ ( নারায়ণগঞ্জ ক্যাম্প) তাকে গ্রেফতার করে। এসময় গ্রেফতারকৃত আসামীর নিকট থেকে ০২টি মোবাইল ফোন , বিপুল পরিমান বিভিন্ন উগ্রবাদী নথিপত্র জব্দ করা হয়। মাহাবুব (৩৯) র‌্যাব-১১ কর্তৃক সন্ত্রাস বিরোধী আইনে রুজুকৃত ও তদন্তাধীন মামলার আসামী।

বুধবার ( ৩০ সেপ্টেম্বর) বিকালে  র‌্যাব-১১ এর সিনিয়র সহকারী পরিচালক ( সিপিএসসি আদমজীনগর) সুমিনুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

তিনি জানান, মোঃ মাহাবুবুর রহমান @ মাহাবুব (৩৯) এর বাড়ির স্থায়ী ঠিকানা সাং-কাশিনাথপুর থানা-মধুখালী, জেলা- ফরিদপুর এ/পি ঢাকা জেলার আশুলিয়া থানাধীন মধ্যগাজীর চট এলাকায়। সে স্থানীয় একটি স্কুল থেকে ১০ম শ্রেণী পর্যন্ত পড়াশুনা করে। পরবর্তীতে অনলাইনে বিভিন্ন সামাজিক মাধ্যমে উগ্রবাদী লেখকের বক্তব্য শুনে উগ্রবাদের দিকে ধাবিত হয় এবং নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আনসার আল ইসলাম (আনসারুল্লাহ বাংলা টিম -এবিটি) এ যোগদান করে। গ্রেফতারকৃত আসামী নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম (আনসারুল্লাহ বাংলা টিম-এবিটি) এর সক্রিয় সদস্য ও দাওয়াতী শাখার সমন্বয়কারী হিসাবে কাজ করত। সে সংগঠনের সদস্য সংখ্যা বাড়ানোর জন্য অসংখ্য ভুয়া ফেইসবুক আইডি, ফেইসবুক গ্রুপ, টেলিগ্রাম গ্রুপ, ম্যাসেঞ্জার ইত্যাদি এ্যাপস্ ব্যবহার করত এবং এইগুলো বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে শিক্ষিত ও সমমনা তরুণদের মাঝে প্রচার করে উগ্রবাদী মতাদর্শে উদ্বুদ্ধ করে। সে অনলাইনে ঢাকা, নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন অঞ্চলে আনসার আল ইসলাম (আনসারুল্লাহ বাংলা টিম-এবিটি) সদস্যদের সাথে যোগাযোগ করত, জিহাদী কার্যক্রম পরিচালনা করে আসছিল। গ্রেফতারকৃত আসামী মোঃ মাহাবুবুর রহমান @ মাহাবুব (৩৯) জানায় সে ঢাকা, নারায়ণগঞ্জ ও এর আশে পাশের বিভিন্ন স্থানে বেশ কয়েকবার স্বশরীরে ও অনলাইনে মিলিত হয়ে জেল হতে আটককৃত সদস্যদের মুক্ত করা, নাস্তিক ব্লগারদের হত্যা, সরকারী গুরুত্বপূর্ণ ব্যক্তিদের হত্যা ও সংগঠনের জন্য তহবিল সংগ্রহ করে বিভিন্ন ধরণের নাশকতামূলক কর্মকান্ড করার অপতৎপরতা চালিয়ে যাচ্ছে।গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

স্পন্সরেড আর্টিকেলঃ