আজ শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

তাদের জয়-পরাজয়ের ১ বছর

সংবাদচর্চা রিপোর্ট:

রূপগঞ্জ , আড়াইহাজার ও সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণের এক বছর পূর্ণ হয়েছে ৩১ মার্চ। ২০১৯ সালের এই দিনে জেলা তিনটি উপজেলা পরিষদের পঞ্চম ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। সেই নির্বাচনে রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে বিজয়ী হয় আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী শাহজাহান ভূইয়া । তিনি নৌকা প্রতীকে পেয়েছেন ৮২ হাজার ২৭ ভোট তার নিকট তম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী তাবিবুল কাদির তমাল আনারস প্রতীকে পেয়েছেন ৮ হাজার ৯ শ ৯৫ ভোট। ভাইস চেয়ারম্যান পদে মোহাম্মদ সোহেল ভূইয়া চশমা প্রতীকে পেয়েছেন ৭৭ হাজার ৪শ ৫৯ ভোট তার নিটকতম প্রতিদ্বন্দ্বী হাবিবুর রহমান হারেজ  তালা প্রতীকে পায় ৯ হাজার ৭ শ ১৩ ভোট। টিউবওয়েল প্রতীকে লড়েছিলেন মোতাহার হোসেন নাদিম।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে সৈয়দা ফেরদৌসী আলম নীলা হাঁস মার্কা প্রতীকে পেয়েছেন ৭৩ হাজার ৬৯ ভোট তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নাসরিন আক্তার চম্পা পেয়েছেন ১৩ হাজার ৩শ ২ ভোট।

আড়াইহাজার উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী মুজাহিদুল ইসলাম হেলো সরকার বিজয়ী হয়। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ইকবাল মোল্লা । এছাড়া ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগের রফিকুল ইসলাম ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগের ঝর্ণা রহমান একক প্রার্থী হওয়ায় তারা  বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়।

সোনারগাঁ উপজেলায় আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মোশারফ হোসেন বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী মাহফুজুর রহমান কালাম। তিনি ঘোড়া প্রতীকে প্রতিদ্বন্দ্বীতা করেছিলেন। ভাইস চেয়ারম্যান পদে বাবুল ওমর এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে মাহামুদা আক্তার ফেন্সি বিজয়ী হয়।

সেই ভোট ছিলো বিদ্রোহীদের জন্য অনেক চ্যালেঞ্জিং নির্বাচন। পরবর্তীতে বিদ্রোহীদের দলের কাছে ক্ষমা চাইতে হয়েছে।  দল তাদেরকে ক্ষমা করে দিয়েছে। এক বছরে চেয়ারম্যান , ভাইস চেয়ারম্যানবৃন্দ তাদের প্রতিশ্রুতি বাস্তবায়নের চেষ্টা করেছেন।

 

স্পন্সরেড আর্টিকেলঃ