আজ শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ঢাকা-না’গঞ্জ-মুন্সীগঞ্জ সড়কে অচলাবস্থা কাটেনি

 

ফতুল্লা প্রতিনিধি
ঢাকা-নারায়ণগঞ্জ-মুন্সিগঞ্জ সড়কে অচলাবস্থা কাটছে না। প্রায় ৪০ ঘণ্টা যাবৎ যানচলাচল স্বাভাবিক না হওয়ায় স্থানীয় জনসাধারণসহ বিভিন্ন পরিবহনের চালকরা চরম দুর্ভোগের শিকার হচ্ছেন। এছাড়া সড়কে শিল্প কারখানাসহ বিভিন্ন প্রতিষ্ঠানের যানবাহন আটকা থাকায় কয়েক কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ব্যবসায়ীদের। শনিবার রাত ২টা থেকে গতকাল সোমবার বিকাল ৪টা পর্যন্ত এ রুটে সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। এতে ফতুল্লার বিসিক শিল্পনগরীতে গামেন্টস, মুক্তারপুর সিমেন্ট কারখানাসহ বিভিন্ন এলাকার মালবাহী গাড়ি চলাচল করতে না পারায় বিভিন্ন পণ্য রফতানি বন্ধ রয়েছে। এছাড়া পঞ্চবটি ট্রাক টার্মিনাল থেকে পণ্য লোড করতে শহরের নিতাইগঞ্জে যেতে না পারায় ব্যবসায়ীরাও ক্ষতিগ্রস্থ হচ্ছেন। তবে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক দিয়ে ঢাকার সঙ্গে যোগাযোগ চালু আছে বলে জানা গেছে।

এদিকে রাস্তা অচল হয়ে যাওয়ায় ফতুল্লার আশপাশের সকল রাস্তায় তার প্রভাব পড়ছে। প্রতিটি রাস্তায় তীব্র যানজট সৃষ্টি হয়েছে। এতে স্কুল কলেজগামী ও কর্মজীবী মানুষকে চরম ভোগান্তিতে পড়েন। অচলাবস্থার কারণে ঢাকামুখি, মুন্সিগঞ্জ ও নারায়ণগঞ্জ শহরমুখি হতে পারছে না।

জানা গেছে, ঢাকা-মুন্সিগঞ্জ সড়কের ফতুল্লার কাশীপুরে নির্মাণাধীন একটি ব্রিজের পাশে রাস্তা ধসে পড়াসহ ব্রিজের নির্মাণ চলায় শনিবার রাত ২টা হতে যানচলাচল বন্ধ রয়েছে। এতে ঢাকা-মুন্সিগঞ্জ সড়কে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে আছে। এছাড়া ঢাকা-নারায়ণগঞ্জ সড়কেও যানচলাচল বন্ধ হয়ে আছে।

ফতুল্লা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) কামাল উদ্দিন জানান, রাস্তা দ্রুত সংস্কার করে যান চলাচল করার উপযোগী করতে সড়ক ও জনপদের কর্মকর্তাদের সঙ্গে নিয়মিত যোগযোগ করা হচ্ছে।

স্পন্সরেড আর্টিকেলঃ