আজ মঙ্গলবার, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ড্রেন আছে স্লাব নাই!

সংবাদচর্চা অনলাইনঃ 
ফতুল্লার পূর্ব ইসদাইর ৬ নং ওয়ার্ডের সুগন্ধা আবাসিক এলাকা থেকে জনতা ট্রেক্সটাইল পর্যন্ত প্রায় আঁধা কিলোমিটার রাস্তার পাশের ড্রেনের উপরে স্লাব নেই। এতে করে রাস্তার সকল ময়লা বাতাস ও বৃস্টির পানিতে খুব সহজে ড্রেন পরছে। এলাকাবাসির অভিযোগ, এই রাস্তায় চলাচল করা স্কুল-কলেজের ছাত্র-ছাত্রী ও সাধারন পর্থচারীদের প্রতিনিয়ত দুর্ঘটনার শিকার হতে হচ্ছে। অন্যদিকে একটু বৃস্টিতেই জলাবদ্ধতা সৃস্টি হচ্ছে।

জানা যায়, প্রায় ১ বছর আগে পূর্ব ইসদাইর থেকে ইসদাইর বাজার পর্যন্ত রাস্তার সং¯কারের কাজ করা হয়। কিছুদিন পূর্বে একই রাস্তাতে আরসিসি ঢালাইর উপর আবারো পিচ ঢালাই দেয়া হয়। তবে রাস্তার পাশে থাকা ড্রেনের উপর স্লাব (ঢাকনি) এখনো দেয়া হয়নি। অভিযোগ রয়েছে, ১ বছরের বেশি সময় ধরে ড্রেনে স্লাব না থাকলেও স্থানিয় জনপ্রতিনিধিদের পক্ষ থেকে কোন প্রকার উদ্যেগ নেয়া হয়নি।
এলাকাবাসীর অভিযোগ, ড্রেনের উপর স্লাব না থাকায় রাস্তার সকল ময়লা বাতাস ও বৃস্টির পানিতে খুব সহজে ড্রেন এসে পরছে। এতে করে খুব তাড়াতাড়ি ড্রেন ভরাট হয়ে রাস্তায় পানি উঠে যায়। এছাড়াও অল্প বৃস্টিতেই জলাবদ্ধতা সৃস্টি হয়। অন্যদিকে ড্রেনের স্লাব বা ঢাকনি না থাকায় প্রতিনিয়ত দুর্ঘটনার শিকার হচ্ছে এই রাস্তায় চলাচল করা পথচারী । ইতোমধ্যে ড্রেনে পড়ে অনেককেই আহত হয়ে হাসপাতালে যেতে হয়েছে। ময়লা-আবর্জনার দুর্গন্ধে প্রতিনিয়ত রোগ জীবানুর প্রকৌপ বৃদ্ধি পাচ্ছে বলে অভিযোগ উঠেছে।

এ বিষয়ে ৬ নং ওয়ার্ড মেম্বার আলি আকবর বলেন, বিষয়টি আমাদের নজরে রয়েছে। কিছুদিনের মধ্যেই এই সব স্থানের স্লাব নির্মান করে ড্রেনের উপর দেয়া হবে।
স্থানিয়দের মতে, দ্রুত এ সমস্যা সমাধান না হলে ড্রেনে পড়ে অনেকেই পঙ্গু হতে পারে বলে আশংকা রয়েছে। অন্য দিকে প্রচন্ড তাপদাহে ড্রেনের ময়লা আবর্জনা পঁচে এলাকায় দুর্গন্ধ ছড়িয়ে পরিবেশ বিপর্যয় ঘটছে।

এছাড়ও তাদেও প্রশ্ন, কোথায় সেই দায়ীত্বশীল প্রাণপ্রিয় জনতার জনপ্রিয় জনপ্রতিনিধি। কোথায় আমাদের ক্ষমতাধর পরিচিত রাজনৈতিক মুখ।

স্পন্সরেড আর্টিকেলঃ