আজ মঙ্গলবার, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ডাকসু নির্বাচনের ভোট ১১ মার্চ

নিজস্ব প্রতিবেদক:

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। আগামী ১১ মার্চ ভোটগ্রহণের দিন ধার্য করা হয়েছে।

ডাকসু নির্বাচনের প্রধান রিটার্নিং কর্মকর্তা অধ্যাপক ড. এস এম মাহফুজুর রহমান সোমবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে এই তফসিল ঘোষণা করেন।

ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ২ মার্চ পর্যন্ত মনোনয়নপত্র জমা দেওয়া যাবে। যাচাই-বাছাই শেষে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে ৩ মার্চ। এরপর ৫ মার্চ ভোটার তালিকা প্রকাশ করা হবে। ভোট গ্রহণ করা হবে ১১ মার্চ। ওইদিন হলগুলোতে স্থাপিত ভোটকেন্দ্রে সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত পরিচয়পত্র দেখিয়ে ভোটাররা ভোট দিতে পারবেন।

হল সংসদ নির্বাচনের তফসিল সম্পর্কে অধ্যাপক মাহফুজুর জানান, হল সংসদের তফসিল পরে হল কর্তৃপক্ষ জানিয়ে দেবে।

এর আগে গত ২৩ ফেব্রুয়ারি ডাকসু ও হল সংসদের নির্বাচনের ভোট গ্রহণের তারিখ নির্ধারণ করে কর্তৃপক্ষ। ডাকসু ও হল সংসদ নির্বাচনের গঠনতন্ত্রের ৮(ই) ধারা অনুযায়ী ডাকসুর সভাপতি হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান নির্বাচনের এই তারিখ ও সময় নির্ধারণ করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ১৯২২-২৩ শিক্ষাবর্ষে প্রতিষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের শুরুতে এর নাম ছিল ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাসু)। সর্বশেষ ১৯৯০-৯১ সেশনের জন্য ডাকসুর ভিপি ও জিএস পদে যথাক্রমে নির্বাচিত হন আমানউল্লাহ আমান ও খায়রুল কবির খোকন।

স্পন্সরেড আর্টিকেলঃ