আজ শুক্রবার, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

টিচার্স ট্রেনিং কলেজ অধ্যক্ষের বিরুদ্ধে মামলা

টিচার্স ট্রেনিং কলেজ অধ্যক্ষের বিরুদ্ধে মামলা

টিচার্স-ট্রেনিং-কলেজ

ইমরান সোহেল, চট্টগ্রাম ব্যুরো
চট্টগ্রাম টিচার্স ট্রেনিং কলেজ (বিএড কলেজ) অধ্যক্ষ প্রফেসর সুরুর জাহান বানুর বিরুদ্ধে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলা হয়েছে। গতকাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু ছালেম মো. নোমানের আদালতে মামলাটি (সিআর- ৪৫২/১৭) দায়ের করেন রিয়াজ উদ্দিন বাজারের ঠিকাদারি প্রতিষ্ঠান শাহ জব্বারিয়া কন্সট্রাকশনের স্বত্ত্বাধীকারী ইঞ্জিনিয়ার মোহাম্মদ আবদুল্লাহ।

মামলায় দন্ডবিধির ৪০৬, ৪২০, ৩৭৯ এবং ৫০৫(ক) ধারার অভিযোগ আনা হয়েছে। আদালত মামলাটি গ্রহণ করে বাকলিয়া থানার ওসিকে তদন্ত প্রতিবেদন দেয়ার জন্য আদেশ দিয়েছেন।

মামলার বাদী পক্ষের আইনজীবী মাহফুজুল আলম সংবাদ চর্চাকে জানান, মামলার বাদির ঠিকাদারি প্রতিষ্ঠান শিক্ষা প্রকৌশলী বিভাগ হতে গত বছরের ২০ অক্টোবর চট্টগ্রাম টিচার্স ট্রেনিং কলেজের সীমানা দেওয়াল সংষ্কার ও উচুঁ করার একটি কাজ পান। এরপর টিচার্স ট্রেনিং কলেজের মহিলা হোস্টেরের সামনে নির্মাণ সামগ্রী জড়ো করেন। পরবর্তীতে কিছু কাজ করার পর বাদী চিকিৎসার জন্য ভারত যান। পরে ভারত থেকে এসে নির্মাণ সামগ্রীগুলো না পেয়ে তিনি জানতে পারেন, কলেজের তহবিল আত্মসাতের জন্য কলেজের নির্মিত অন্যকাজে উপকরণগুলো ব্যবহার করে ফেলেছেন। এ ঘটনায় বাদী থানায় গেলে মামলা না নেওয়ায় আদালতের শরণাপন্ন হয়েছে।

বাকলিয়া থানার ওসি প্রনব চৌধুরী সংবাদ চর্চাকে জানান, ‘আদালত থেকে মামলার ডকুমেন্ট এখনো থানায় এসে পৌঁছেনি। থানায় আসলে প্রয়োজনীয় আইনগত পদক্ষেপ নেয়া হবে।

স্পন্সরেড আর্টিকেলঃ