আজ শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

টাকা না দিলে পরিক্ষা দিতে পারবেনা আদর্শ বালিকা বিদ্যালয়ের ছাত্রীরা!

স্টাফ রিপোর্টার:

আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজে অতিরিক্ত ২ হাজার টাকা রশিদ ছাড়া আদায় নিয়ে বিভিন্ন পত্র পত্রিকা ও অনলাইন মিডিয়ায় সংবাদ প্রকাশ হওয়ার পর উল্টো শিক্ষার্থী ও অভিভাবকদের হুমকি প্রদান করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আব্দুল আজিজের কাছে কোন ছাত্রী কোচিং না করলে সে এসএসসি পরিক্ষা দিতে পারবে না বলে হুমকি দিয়েছেন বলে শিক্ষার্থী ও অভিভাবকরা অভিযোগ করেছেন।

আজ রবিবার (১৯ নভেম্বর) আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজের  শিক্ষক আব্দুল আজিজ শিক্ষার্থী ও অভিভাবকদের সাথে অতিরিক্ত টাকা নেয়ার বিষয় নিয়ে অশোভন আচরন করেন।

শিক্ষার্থী ও অভিভাবকরা জানান, আব্দুল আজিজ শিক্ষার্থীদেরকে বলেন, পত্রিকায় সংবাদ প্রকাশ করে কোন লাভ হবে না। কেউ যদি আমার কাছে কোচিং ক্লাশ না করে তাহলে সে পরিক্ষা দিতে পারবে না। উদ্ধত্যের সাথে তিনি বলেন, নারায়ণগঞ্জে এমন কোন লোক নাই যে তাকে এনিয়ে কিছু করতে পারবে। সাংবাদিকরা যা পারে লিখুক। লিখে পারলে কিছু করুক।

শিক্ষার্থীদের অভিযোগ, মেয়েদের শরীরে হাত দিয়ে শারিরিক নির্যাতন করে শিক্ষক আব্দুল আজিজ।

এবিষয়ে শিক্ষক আব্দুল আজিজের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, কোচিং ক্লাশ করাচ্ছেন বলে স্বীকার করেন। তবে, ছাত্রীদের গায়ে হাত দেয়া ও শিক্ষার্থী এবং অভিভাবকদের সাথে অশোভন আচরন করার কথা অস্বীকার করেন তিনি। এবিষয়ে তিনি স্কুলে এসে কথা বলার জন্য বলেন। এর আগে অতিরিক্ত টাকা নেয়া প্রসঙ্গে শিক্ষক আব্দুল আজিজের কাছে জানতে চাইলে তিনি, রশিদ ছাড়া টাকা নেয়ার কথা স্বীকার করেন।

এবিষয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আব্দুল বারি জানান, এর আগে সংবাদ প্রকাশের পর আমরা স্কুলে গিয়েছিলাম। স্কুলের শিক্ষকদের আমরা অতিরিক্ত টাকা নিতে নিষেদ করেছি। তবে, এবিষয়ে আমরা অইদিন কোন শিক্ষার্থীর সাথে আলাপ করতে পারিনি। আব্দুল আজিজের বিরুদ্ধে অভিযোগ প্রসঙ্গে  অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বলেন, এবিষয়ে খোঁজ খবর নিয়ে ব্যাবস্থা নিবেন। আর এবিষয়ে যদি কোন শিক্ষার্থী বা অভিভাবক সুনির্দিষ্ট অভিযোগ দেয়, তাহলে অই শিক্ষকের জেল জরিমানা হওয়ার বিধান রয়েছে।

স্পন্সরেড আর্টিকেলঃ