আজ শনিবার, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

জেদ্দা, রিয়াদ-মদিনায় ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা

নিজস্ব প্রতিবেদক:

সৌদি আরবের জেদ্দা, রিয়াদ ও মদিনা রুটে আগামী বছরের জুনে ফ্লাইট পরিচালনা শুরু করার পরিকল্পনা গ্রহণ করেছে ইউএস-বাংলা এয়ারলাইনস।

বাংলাদেশি প্রবাসীদের সেবা দেওয়ার জন্য আগামী পাঁচ মাসের মধ্যে বহরে ৩টি বোয়িং ৭৩৭-৮০০ ও ৪টি ব্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ যোগ করতে যাচ্ছে তারা।

সংস্থাটির মহাব্যবস্থাপক কামরুল ইসলাম গণমাধ্যমকে বলেন, মধ্যপ্রাচ্যের অন্যতম গন্তব্য জেদ্দা, রিয়াদ, মদিনা রুটসহ ইউরোপে বিশেষ করে লন্ডন, আমস্টারডাম, রোমসহ বিভিন্ন গন্তব্যে ফ্লাইট পরিচালনার জন্য ২০২২ ও ২০২৩ সালের মধ্যে ৮টি এয়ারবাস ৩৩০-২০০/৩০০ যুক্ত করার পরিকল্পনা নিয়েছে দেশের সর্ববৃহৎ বেসরকারি এয়ারলাইনস ইউএস-বাংলা এয়ারলাইনস।

তিনি বলেন, আগামী বছরের জুনে এয়ারবাস ৩০০-২০০/৩০০ এয়ারক্রাফট দিয়ে ঢাকা থেকে জেদ্দা, রিয়াদ ও মদিনাতে সরাসরি ফ্লাইট চালুর সিদ্ধান্ত নিয়েছে। এছাড়া মাসকাট, দোহা, দুবাই, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, মালেসহ যে সব দেশের শহরে বাংলাদেশি শ্রমিকদের আধিক্য আছে সেখানে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা। বাংলাদেশি পর্যটকদের জন্য সাময়িকভাবে ঢাকা-ব্যাংকক রুটে ফ্লাইট পরিচালনা বন্ধ আছে। খুব শিগগিরই ঢাকা থেকে কলম্বো রুটে ফ্লাইট পরিচালনা করবে।

তিনি আরও বলেন, ২০১৪ সালের ১৭ জুলাই থেকে যাত্রা শুরু করা ইউএস-বাংলা এয়ারলাইনস গত প্রায় ৮ বছর ধরে স্বল্প ও দীর্ঘমেয়াদি পরিকল্পনা বাস্তবায়নের মধ্য দিয়ে বাংলাদেশ এভিয়েশন মার্কেটে যাত্রীদের মধ্যে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। যাত্রা শুরুর পর ধারাবাহিকভাবে ইউএস-বাংলা এয়ারলাইনস দেশের অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনা শুরু করেছে, এমনকি ক্রস কান্ট্রি ফ্লাইট ধারণা থেকে যশোর থেকে চট্টগ্রাম, কক্সবাজার কিংবা সৈয়দপুর থেকে চট্টগ্রামে ফ্লাইট পরিচালনা করছে।

স্পন্সরেড আর্টিকেলঃ