আজ বুধবার, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

জালকুড়ি-ভূইগড় সড়কে দুর্গন্ধে অতিষ্ট যাত্রীরা

সংবাদচর্চা রিপোর্ট:
ঢাকা-নারায়ণগঞ্জ রোর্ডের জালকুড়ি ও ভূইগড় এলাকায় সড়কের পাশে ময়লার দুর্গন্ধে অতিষ্ট পরিবহন যাত্রীরা। চলন্ত গাড়িতে ময়লার গন্ধে অনেক যাত্রী বাধ্য হয়ে গালমন্ধও করে থাকেন। বাদ যায় না নারায়ণগঞ্জে আসা বিশেষ ব্যক্তিরাও ময়লা গন্ধ থেকে বাদ যায়। এই সড়ক দিয়ে গাড়ি গেলে ময়লার গন্ধের স্বাদ পেয়ে যেতে হবেই। ইউনিয়ন পরিষদের দাবি সিটি কর্পোরেশন আর সিটি কর্পোরেশনের দাবি ইউনিয়ন পরিষদ। কেউ এই সমস্যার সমাধান করেন না। তবে গন্ধে অতিষ্ট হয়ে সাধারণ মানুষ ও সড়ক দিয়ে চলাচলরত যাত্রীদের ভোগান্তি দিন-দিন আরো বৃদ্ধি পাচ্ছে।

জালকুড়ি থেকে ভূইঁগড় পর্যন্ত লিংক রোডের দুই পাশে ময়লার আবর্জনার স্থূপ থেকে দুর্গন্ধ ছড়াচ্ছে প্রতিনিয়ত। পথচারী ও যানবাহনের যাত্রীদের চলাচলের সময় নাকে রুমাল চেপে রাখতে হচ্ছে কিন্তু তাতেও কাজ হচ্ছে। ময়লার পাহাড় হয়ে সড়কে চলে আসছে এতে দুর্ঘটনাও আশংকাও বাড়ছে।

স্থানীয় লোকজন জানান, মাঝেমধ্যে সড়কের পাশ থেকে ময়লা আগুন দিয়ে পড়ানো হয় এছাড়া মাঝে মাঝে বুলড্রেজার দিয়ে ছড়িয়ে দেওয়া হয়। কিন্তু ময়লা ফেলা বন্ধ হচ্ছে না।

এলাকাবাসীর আরো জানায় আগে সিটি করপোরেশনও ময়লা ফেলতো কিন্তু এখন ফতুল্লা ও কুতুবপুর ইউনিয়ন পরিষদসহ বিভিন্ন এলাকার ময়লা-আবর্জনা ফেলা হচ্ছে।

এর আগে, নারায়ণগঞ্জ সিটি কপোরেশনের নিয়োগকৃত একাধিক বেসরকারী সংস্থার (এনজিও) পরিচ্ছন্ন কর্মীরা। এনজিওর সিন্ডিকেটের সক্রিয় সদস্য শাহীন মিয়াকে ৫০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।
সাংসদ শামীম ওসমানের সহধর্মিনী ও জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান সালমা ওসমান লিপি একটি অনুষ্ঠানে ঢাকা থেকে নারায়ণগঞ্জে আসার পথে যে দুর্গন্ধযুক্ত ময়লার স্থুপ রয়েছে তা সরানোর জন বর্জ্য ব্যবস্থাপনায় সংশ্লিষ্ট সকলকে এ সমস্যার সমাধানের জন্য অনুরোধ করেন।

উল্লেখ্য,নারায়ণগঞ্জে ময়লা-আর্বজনা ফেলতে জেলা প্রশাসনের সহযোগিতা চেয়ে না পাওয়ায় জেলা প্রশাসকের বাস ভবন (বাংলোর) সামনে চার গাড়ি ময়লাভর্তি ট্রাক রেখে দিয়েছিল সিটি কর্পোরেশন। সড়কে এ দুর্গন্ধ থেকে মুক্তি চায় সাধারণ মানুষ।

স্পন্সরেড আর্টিকেলঃ