আজ শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

জাতীয় শোক দিবস উপলক্ষে মহিলা শ্রমিক লীগের শোক সভা

জাতীয় শোক দিবস উপলক্ষে

জাতীয় শোক দিবস উপলক্ষে

 

নিজস্ব প্রতিবেদক:
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা মহিলা শ্রমিকলীগের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (১১ আগস্ট) দুপুরে দুই নম্বর রেল গেইটের জেলা আওয়ামীলীগের কার্যালয়ে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভা শেষে মিলাদ মাহফিল ও নেওয়াজ বিতরণ করা হয়।
জেলা মহিলা শ্রমিকলীগের সভাপতি খোদেজা খানম নাসরিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাতীয় শ্রমিকলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও জেলা শ্রমিকলীগের সভাপতি আলহাজ্ব শুক্কুর মাহমুদ।
সভায় প্রধান অতিথির বক্তব্যে শুক্কুর মাহমুদ বলেন, যুদ্ধ বিধ্বস্ত একটি দেশকে সোনার বাংলা গড়ার জন্য রাত দিন পরিশ্রম করে যাচ্ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। কিন্তু পাকিস্তানের দালালরা যারা চেয়েছিল বাংলাদেশে পাকিস্তানের শাসন কায়েম করতে তারা এই স্বপ্ন বাস্তবায়ন করতে দেননি। তারা ষড়যন্ত্র করে বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করলো। ভাগ্যক্রমে শেখ হাসিনা ও শেখ রেহানা বিদেশে থাকায় তারা বেঁচে গিয়েছিলেন। আজ শেখ হাসিনা তার বাবার স্বপ্নকে বাস্তবায়ন করছে। তারই হাত ধরে বাংলাদেশ উন্নয়নের শিখরে পৌঁছাচ্ছে। তিনিই কেবল সোনার বাংলা গড়তে পারেন। বাংলাদেশের উন্নয়ন কেবল নৌকার জয় দিয়েই সম্ভব।
তিনি আরও বলেন, তবে অনেকেই শেখ হাসিনা সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। কয়েকদিন আগেই আপনারা দেখেছেন কোমলমতি ছেলেমেয়েদের দিয়ে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করেছিল। নিজেদের উদ্দেশ্য চরিতার্থ করার জন্য ওই বিএনপি-জামাত সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করার পাঁয়তারা করছিল। কিন্তু শেখ হাসিনা সে ফাঁদে পা দেননি। তিনি শিক্ষার্থীদের ন্যায্য দাবি মেনে নিয়ে প্রশাসনকে কঠোর হতে নির্দেশনা দিয়েছেন। বিএনপির আমির খসরুর মতো লোকেদের ষড়যন্ত্র সফল হতে দেননি শেখ হাসিনা।
সভাপতির বক্তব্যে খোদেজা খানম নাসরিন বলেন, আমরা স্মরণ করি ১৫ই আগস্টের কথা। এই দিনটির কথা মনে করলেই কষ্ট হয়। আমরা সেদিন কেবল একজন রাষ্ট্রপতিকেই হারাইনি, হারিয়েছিলাম বিশ্বমানের এক নেতাকে। যিনি এই বাংলাদেশকে সোনার বাংলায় রুপান্তর করার স্বপ্ন দেখেছিলেন। আসুন আমরা সবাই শোককে শক্তিতে রুপান্তর করি। বঙ্গবন্ধু কন্যার হাতকে শক্তিশালী করি। বঙ্গবন্ধুর স্বপ্ন সফল করবেন তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা শ্রমিকলীগের সহ সভাপতি ও সোনারগাঁ থানা শ্রমিকলীগের সভাপতি মোখলেছুর রহমান, মঞ্জুর আহমেদ, অনিল কুমার বিশ্বাস, সাধারণ সম্পাদক মাঈনুদ্দিন আহমেদ বাবুল, সাংগঠনিক সম্পাদক সবুজ শিকদার, মহানগর শ্রমিকলীগের সভাপতি হাজী কাজিম উদ্দিন প্রধান, সাধারণ সম্পাদক কামরুল হাসান মুন্না, জেলা মহিলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক উমাইয়া বেগম সুমি, সাংগঠনিক সম্পাদক আলেয়া বেগম, মহিলা বিষয়ক সম্পাদক হাসিনা রহমান শিমু, আওয়ামীলীগ নেতা জালাল আহমেদ প্রমুখ।

স্পন্সরেড আর্টিকেলঃ