আজ শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

জলাবদ্ধতায় সড়কের বেহাল অবস্থা

সংবাদচর্চা রিপোর্ট

কয়েক দিনের টানা বৃষ্টিতে নগরের প্রধান প্রধান কয়েকটি সড়ক ও ডিএনডি বাধেঁর ভিতরের বেশ কিছু রাস্তা ক্ষতিগ্রস্ত হয়েছে। অনেক স্থানে পাথর উঠে গিয়ে ছোট-খাটো গর্তের সৃষ্টি হয়েছে। এতে যানবাহন চলাচল ব্যাহত হচ্ছে। সৃষ্টি হচ্ছে তীব্র যানজট । আর এতে চড়ম দূর্ভোগ পহাতে হচ্ছে এসকল রাস্তায় চলাচলকরা যাত্রী ও চালকদের।

জানা যায়, গত কয়েক দিনের অতি বৃষ্টির কারণে নগরের অধিকাংশ সড়কের ক্ষতি হয়েছে। সড়কে পানি জমে থাকায় অনেক স্থানে কার্পেটিং উঠে গেছে। এছাড়াও টানা বর্ষণে ডিএনডি বাধেঁর মধ্যে থাকা ঘর-বাড়ি ও দোকানসহ রাস্তায় জলাবদ্ধতা দেখা গেছে। আর এতে রাস্তার পাথর উপরে তৈরি হয়েছে ছোট-বড় গর্তের।

সরেজমিনে দেখা যায়, শহর ও ফতুল্লার বেশ কিছু সড়কের বেহাল অবস্থা। এর মধ্যে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে জেলাপরিশধের সামনে থেকে শুরু করে শিবু মার্কেট পর্যন্ত ৩ থেকে ৪ স্থানে পাথর উপরে তৈরি হয়েছে গর্তের। এছাড়াও ঢাকা-নারায়ণগঞ্জ পুরাতন সড়ক এখন চলাচলের অযোগ্য হয়ে পরেছে। টানা বৃস্টিতে চাষাঢ়া মহিলা কলেজের সামনে থেকে শুরু করে ফতুল্লা বাজার পর্যন্ত বিভিন্ন স্থানে তৈরি হয়েছে বড় বড় গর্তের। এছাড়া, ১ ও ২ নং রেল ক্রসিং এলাকার অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। এসব জায়গায় সড়কের পাথর উঠে গিয়ে ছোট-খাটো গর্তের সৃষ্টি হয়েছে।

এদিকে এসব বিষয়ে সড়ক ও জনপদ বিভাগের পক্ষ থেকে বলা হয়েছে পানি সরে গেলেই সংস্কারের কাজ শুরু করা হবে। তবে ঢাকা- নারায়ণগঞ্জ পুরাতন সড়কের কাজ সব সময়ই চলমান রয়েছে। তাদের মতে। এখন বৃস্টির দিন হওয়াতে কাজে বিঘœ ঘটছে। বিভিন্ন স্থানে জমে থাকা পানির জন্য ঠিক ভাবে সংস্কারের কাজ করা যাচ্ছে না। আবার কোথাও কোথাও নতুন পিচ ঢালাই উপরে বৃস্টির পানি পরে নষ্ট হচ্ছে সংস্কার করা সেইসব স্থান।

অনেকের অভিযোগ রয়েছে, নি¤œমানের বিটুমিন ও পাথর দিয়ে এসব সড়কের উন্নয়ন কাজ হয়েছে। তাই একটু বৃস্টিতে সড়কের এ অবস্থা তৈরি হয়। এছাড়াও যেসব ঠিকাদার প্রতিষ্ঠানের মাধ্যমে এসব রাস্তার উন্নয়নের কাজ করা হয়েছে তাদের অনেকেই ঠিক ভাবে কাজ করেনি বলেও অভিযোগ রয়েছে বিভিন্ন মহলের।

স্পন্সরেড আর্টিকেলঃ