আজ শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চীনা প্রতিনিধি দলের সঙ্গে মন্ত্রী গাজীর বৈঠক

নবকুমার:

চীনের শানসি প্রদেশের  ইকোনোমিক এন্ড ট্রেড ডেলিগেশন প্রতিনিধি দলের সাথে বৈঠক করেছেন নারায়ণগঞ্জ ১ আসনের সংসদ সদস্য বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক।  সোমবার  (১৮ নভেম্বর) বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এই বৈঠক অনুষ্ঠিত হয়।  বৈঠককে চীনা প্রতিনিধি দলের নেতৃত্ব দেন চীনের শানসি প্রদেশের ভাইস গভর্নর মিস্টার ওয়াং ইক্সিইন। বৈঠকে আরো উপস্থিত ছিলেন, চীনের শানসি প্রদেশের পরিচালক জোহো গাংগো, ব্যবসায়ী সংগঠনের পরিচালক  হান চেওলিন । বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দেন বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক এমপি। এসময় আরো উপস্থিত ছিলেন বস্ত্র ও পাট সচিব লোকমান হোসেন মিয়া, জেডিপিসি’র নির্বাহী পরিচালক খুরশীদ আলম সহ অনেকে।

জানা গেছে, চীনের  শানসি প্রদেশ এবং বাংলাদেশের মধ্যে ফ্যাব্রিক বয়ন ,রঞ্জন,  পোশাক উৎপাদন বিষয়ক কারিগরি ও কর্মীদের প্রশিক্ষণের সহযোগিতা সম্পর্কে আলোচনা হয়।

বৈঠকে গোলাম দস্তগীর গাজী পোশাক উৎপাদন বিষয়ক কারিগরি ও কর্মীদের প্রশিক্ষণের সহযোগিতা চান চীনের  শানসি প্রদেশের প্রতিনিধি দলের কাছে । তারা মন্ত্রীকে সব ধরণের সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

এসময় গোলাম দস্তগীর গাজী বলেন, চীনের সঙ্গে বাংলাদেশের ব্যবসা বাণিজ্যের সম্পর্ক ভালো রয়েছে। এই সম্পর্ক আরো সুদৃঢ় করতে হবে ব্যবসা বাণিজ্য সম্প্রসারণের মাধ্যমে।

স্পন্সরেড আর্টিকেলঃ