আজ শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

গ্রীন জোনে নেই হাট

সংবাদচর্চা রিপোর্ট:

নারায়ণগঞ্জ জেলাকে করোনা হটস্পর্ট ঘোষনা করলেও এ জেলার একমাত্র ইউনিয়নে নেই কোন করোনা রোগী। আর যে কারনেই সদর উপজেলার আলীরটেক ইউনিয়নটিকে গ্রীন জোন ঘোষনা করেছিলেন জেলা স্বাস্থ্য বিভাগ। আর এই গ্রীন জোনে কোরবানীর পশুর হাট না বসিয়ে করোনা সংক্রমিত এক ইউনিয়নে একাধীক হাট বসানো নিয়ে চলছে নানা আলোচনা-সমালোচনা।

কেউ কেউ বলছে একই ইউনিয়নে বেশ ক’টি হাট দেয়া উচিত হয়নি। যদিও কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটি জোরালো পরামর্শ দিয়েছিলেন যেনো ঢাকা, চট্টগ্রাম, নারায়ণগঞ্জ ও গাজীপুরে কোন পশুর হাট না বসানো হয়। সে পরামর্শকে উপেক্ষা করেই বসেছে হাট।

এদিকে এ উপজেলার আলীরটেক ইউনিয়ন ও এনায়েতনগর ইউনিয়ণ পরিষদ এলাকায় কোন হাট না থাকায় ওই সকল এলাকার মানুষের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। তাদের মতে, উপজেলার প্রায় প্রত্যেকটি ইউনিয়ণের হাট দেয়া হয়েছে। তবে কেন এ দুটি ইউনিয়নে হাট দেয়া হয়নি এমন প্রশ্ন জুড়ে দিয়েছেন ওই দুই ইউনিয়নবাসী। তবে হাট না বসানোকে-ই ভালোর চোখে দেখছেন অনেকে। কারন হিসাবে সংক্রমের হার বাড়তে পারে বলে ধারনা করছেন তারা।

উল্লেখ্য, গত ১২ জুন আলীরটেক ইউনিয়ন পরিষদের উপস্থিত হয়ে ইউনিয়নটি গ্রীন জোন ঘোষনা করেছিলেন সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক। এ সময়ে তার সঙ্গে উপস্থিত ছিলেন জেলা করোনা বিষয়ক ফোকাল পার্সন ডা. জাহিদুল ইসলাম, ও ইউপি চেয়ারম্যান মতিউর রহমান।

স্পন্সরেড আর্টিকেলঃ