আজ শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাজপথে অধ্যাপক সাইয়িদ

সংবাদচর্চা রিপোর্ট:

গ্যাস ও বিদ্যুতের মূল্যবৃদ্ধি এবং গণবিরোধী বাজেটের প্রতিবাদে রাজপথে নেমেছেন পাবনা ১ আসনের সাবেক সংসদ সদস্য ও  সাবেক আওয়ামী লীগের তথ্য প্রতিমন্ত্রী অধ্যাপক ড. আবু সাইয়িদ। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১১টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে গণফোরামের আয়োজিত সমাবেশ তিনি বিক্ষোভ করেন। অধ্যাপক আবু সাইয়িদ বর্তমানে গণফোরামের নির্বাহী সভাপতির দায়িত্ব পালন করছেন।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, বর্তমান সরকারের জনগণের কাছে কোনো জবাবদিহিতা ও দায়বদ্ধতা নাই। তাই সরকারের ভ্রান্ত নীতি এবং ব্যবসায়ীদের অর্থনৈতিকভাবে লাভবান করতেই বারবার গ্যাস ও বিদ্যুতের দাম বাড়ানো হচ্ছে। অথচ বিশ্ববাজারে সম্প্রতি গ্যাসের মূল্য কমেছে। সরকার গ্যাসের মূল্য বাড়িয়ে জনগণকে ভোগান্তিতে ফেলেছে। এমন অবস্থায় গণআকাঙ্ক্ষাকে উপেক্ষা করতে পারে না গণফোরাম। তাই দেশব্যাপী মঙ্গলবার এ সমাবেশ, মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালিত হচ্ছে।

এসময় উপস্থিত ছিলেন,গণফোরামের সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সংসদ সদস্য (এমপি) মোকাব্বির খান, সভাপতিমণ্ডলীর সদস্য আমসা আমিন, যুগ্ম সাধারণ সম্পাদক আমিন আহমেদ আফসারী, ফরিদা ইয়াসমিনসহ দলের অন্যান্য নেতারা প্রতিবাদ সমাবেশে যোগ দিয়েছিলেন।

এছাড়া গতকাল  একই সময়ে বিকল্পধারা বাংলাদেশ গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদে এবং মাদকের বিরুদ্ধে মানববন্ধন করেছে।

স্পন্সরেড আর্টিকেলঃ