আজ শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

গাছে বেঁধে জন্মদিন পালন, মুচলেকায় ৪ জনের মুক্তি

সংবাদচর্চা রিপোর্টঃ

চাষাঢ়ায় নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে এক যুবককে গাছে বেঁধে ডিম, নীল, আটা মেখে জন্মদিন পালনের খবর ছাপা হয় দৈনিক সংবাদচর্চা’য়। গতকাল এ ঘটনায় ৪ কিশোরকে আটক করে তাদের আটক করে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। পরে পরিবারের লোকজনের মুচলেকায় তাদের ছাড়া হয়।

বিষয়টি নিশ্চিত করে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম আলমগীর হোসেন জানান, বিকৃতভাবে জন্মদিন উদযাপনের ঘটনায় চারজনকে আটক করা হয়। পরে অভিভাবকদের খবর দেয়া হয়। মুচলেকা রেখে তাদের ছেড়ে দেওয়া হয়েছে।

২৭ আগস্ট বুধবার দুপুর সাড়ে ১২ টা। শহরের ব্যস্ততম এলাকায় চাষাঢ়ায় অবস্থিত নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারের একটি গাছে এক যুবককে বেঁধে রাখে আরও কয়েক যুবক। এ দৃশ্য দেখে অবাক হয় মানুষ। জনাকীর্ণ এলাকায় প্রকাশ্যে এভাবে গাছের সাথে মানুষকে বাঁধতে দেখে একে অপরের মুখের দিকে তাকায়। পরে পুরো ঘটনা জানতে পেরে কেউ ছি ছি বলে উঠেন, কেউ বিষ্মিত হন, কেউবা হন ব্যথিত। আবার কাউকে কাউকে বোকার মতো হাসতেও দেখা যায়।

স্থানীয়রা জানান, ওই যুবক যখন শহীদ মিনার প্রাঙ্গনে প্রবেশ করে তখন আরও ৭ জন যুবককে দেখা যায়। তাদের মধ্যে এক যুবক মিনারের পশ্চিম-দক্ষিণ কোণের একটি গাছের সাথে ওই যুবককে বেঁধে ফেলে। এরপর শুরু হয় আসল ঘটনা। সঙ্গে থাকা ৪ যুবকের হাতে উজালা নীল এর বোতল ছিলো। সাথে ছিলো ১ কেজি ওজনের আটার প্যাকেট ও কয়েকটি ডিম।

প্রত্যক্ষদর্শীরা জানান, প্রথমে এক যুবক গাছে বাঁধা যুবকের মাথায় একটি ডিম ভাঙ্গে। এরপর অপর এক যুবক প্যাকেট থেকে এক মুঠো আটা নিয়ে মাথার উপর ঢালে। এভাবে একের পর এক ডিম ভাঙ্গে আর আটা ছিটিয়ে দেয়। ডিম শেষ হয়ে গেলেও আটা ছিটানো বন্ধ হয়নি। এর সাথে যোগ হয় উজালা নীল। ডিম, আটা ও নীলে মিলে ওই যুবকের চেহারা ভিন্ন রূপ নেয়। শরীরে থাকা জামা কাপড়ের রঙ বদলে যেতে থাকে। সেই সাথে বেঁধে রাখা যুবককে ঘিরে চলে হাততালি আর হৈচৈ। পরে জানা যায়, বিকৃতভাবে ওই যুবকের জন্মদিন পালন করেছে সঙ্গিরা।

এ ঘটনায় ২৭ আগস্ট দৈনিক সংবাদচর্চা’য় প্রথম পাতায় ‘ চাষাঢ়ায় গাছে বেঁধে—-’ শিরোনামে লিড নিউজ করে। ওইদিন ‘চারপাশের খবর’ নামের একটি ইউটিউব চ্যানেল, পরের দিন নিউজ নারায়ণগঞ্জ, সময়ের নারায়ণগঞ্জ এ নিয়ে সংবাদ প্রকাশ হয়। এর প্রেক্ষিতে গতকাল চারজনকে আটক করেছিলো ডিবি পুলিশ।

স্পন্সরেড আর্টিকেলঃ