আজ শনিবার, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

খানপুর বৌ বাজারে ৩ জনকে অর্থদন্ড

খানপুর বৌ বাজারে

খানপুর বৌ বাজারে

নিজস্ব প্রতিবেদক: দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধে বাজার মনিটরিং ও ভ্রাম্যমান আদালত পরিচালনা করে নারায়ণগঞ্জ সদর থানাধীন খানপুর বৌ বাজারে  ৩ জন ব্যবসায়ীকে অর্থদন্ড প্রদান করা হয়েছে।

বুধবার (২৩ শে মে) দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট হোসনে আরা পপি’র নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।
এ সময় ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেট ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮ ধারা মোতাবেক দ্রব্যমূল্যের মূল্য তালিকা পদর্শন না করার অভিযোগে এবং মূল্য তালিকা না থাকায় ২জন মাংস ব্যবসায়ী এবং ১ জন মুদি মাল ব্যবসায়ীকে নগদ ৫ হাজার টাকা করে মোট ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমান আদালত পরিচালনায় ছিলেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট হোসনে আরা পপি, বেঞ্চ সহকারি জাহিদ ইবনে কামাল, ভোক্তা অধিকার অধিদপ্তরের ইন্সপেক্টর মোঃ শাহ জাহানসহ পুলিশ সদস্যবৃন্দরা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট হোসনে আরা বলেন, নারায়ণগঞ্জ জেলার সকল থানা ও উপজেলার বিভিন্ন স্থানে পর্যায়ক্রমে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হবে। ভোক্তা অধিকার আইন ২০০৯ অনুসারে অভিযুক্ত সকল ব্যবসায়ীকে আইনের আয়তায় এনে আর্থিক জরিমানা ও জেল প্রদান করা হবে। সরকারের নির্দেশ অনুসারে বাজার মনিটরিং করা হচ্ছে, যেখানেই অনিয়ম সেখানেই ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হবে। সাধারণ জনগন সুন্দরভাবে জীবন পরিচালনার জন্য সরকরের পক্ষ থেকে সকল প্রকার গৃহিত কর্মসূচীর বাস্তবায়নের অংশ হিসেবেই ভোক্তা অধিকার সংক্ষণ আইনে ভ্রাম্যমান আদালত।

স্পন্সরেড আর্টিকেলঃ