আজ শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুতুবপুর মাতৃদুগ্ধ সেবন কক্ষ উদ্বোধন

ফতুল্লার কুতুবপুর ইউনিয়ন পরিষদে মাতৃদুগ্ধ সেবন কক্ষের  উদ্বোধন করা হয়েছে । বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) নাহিদা বারিক মাতৃদুগ্ধ সেবন কক্ষ উদ্বোধন  করেন। তিনি  ঐ অঞ্চলেরর ১১ টি প্রাথমিক বিদ্যালয়ে ১০০ জোড়া বেঞ্চ বিতরণ করেছেন  ।

মাতৃদুগ্ধ সেবন কক্ষ উদ্বোধনেরর সময় ইউএনও নাহিদা বারিক বলেন, শিশু জন্মের পর মায়ের শাল দুধ বাচ্চার প্রথম টীকা” এবং “একটানা ২ বছর পর্যন্ত শিশুকে শুধুমাত্র বুকের দুধ খাওয়ানো উচিত” প্রতিপাদ্য বিষয়গুলোকে সামনে রেখে কুতুবপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে স্থাপিত এই মাতৃদুগ্ধ সেবন কর্নার। ইউনিয়ন পরিষদে সেবা নিতে বিভিন্ন মায়েরা তাদের ছোট বাচ্চা নিয়ে আসেন। সেবাগ্রহী এই মায়েদের অনেকটা সময় এখানে অপেক্ষা করার প্রয়োজন হয়।

কিন্তু কোন মাতৃদুগ্ধ সেবনের স্থান না থাকায় সেবাগ্রহী এই মায়েদের শিশুরা ক্ষুধার্ত থাকে। এসব দিক বিবেচনা করে প্রত্যেকটি ইউনিয়ন পরিষদ কার্যালয়ে মাতৃদুগ্ধ কর্নার স্থাপন ব্যবস্থা করা হচ্ছে।

এসময় উপস্থিত ছিলেন কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুল আলম সেন্টু, প্যানেল চেয়ারম্যান নজরুল ইসলাম মাদবর, ইউনিয়ন পরিষদ সদস্য জাহাঙ্গীর আলম, জামান, হান্নানুর রহমান রঞ্জু, আমির হোসেন সাগর, আরজুদা বেগম খুকি, রাশিদা বেগম রাশু, অনামিকা হক প্রমুখ।

স্পন্সরেড আর্টিকেলঃ