আজ বুধবার, ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কাশীপুরে স্পিনিং মিল শ্রমিককে মারধর হত্যার হুমকি

ফতুল্লা প্রতিনিধি: ফতুল্লার কাশীপুরের মধ্য নরসিংপুরে রপ্তানিমুখী প্রতিষ্ঠান ইয়াসিন জুট স্পিনিং মিলস এর মালিক মো: মালেককে হত্যার হুমকি ও প্রতিষ্ঠানে কর্মরত শ্রমিককে মারধর করেছে ওই এলাকার সন্ত্রাসী আব্দুল কাদির ও তার সন্তানরা। এ বিষয়ে আহত শ্রমিক ফয়সাল (২২) বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেছে। অভিযোগপত্রে ফয়সাল উল্লেখ করেন, আমি সদর থানাধীন ডিক্রিরচর নিরহ একটি পরিবারের সন্তান। আমার বাবা মনির হোসেনও একই প্রতিষ্ঠানে আমরা বেশ কিছুদিন যাবৎ কর্মরত আছি। গত ২৯ নভেম্বর রাতে আমি আমার কর্মস্থল থেকে বাড়ির উদ্দেশ্যে প্রতিষ্ঠানের গেইটের সামনে আসলে আব্দুল কাদির (৫২) তার দুই ছেলে সাইফুল (৩০), আনোয়ার (৩৩) সহ আরও কয়েকজন আমাকে লোহার রড ও লাঠি-সোটা নিয়া এলোপাথারী ভাবে মারপিট করে শরীরের বিভিন্ন স্থানে গুরুত্বর নীলা-ফুলা জখম করে। এবং আমাকে বলা হয়, আমি কেন এই প্রতিষ্ঠানে চাকুরী করি। আর যেনো এই প্রতিষ্ঠানে আমাকে বা আমার বাবাকে দেখা না যায়।

ফয়সাল আরও উল্লেখ করেন, এক পর্যায়ে লোহার রড দ্বারা আমাকে হত্যার উদ্দেশ্যে মাথা বরাবর স্ব-জোরে আঘাত করলে আমি জীবন রক্ষার্থে বাম হাত দিয়ে ঐ আঘাত প্রতিহত করতে গেলে আমার বামহাতের কব্জির উপরে ও বাম চোখের নীচে লাগিয়া গুরুত্বর কাটা রক্তাক্ত জখম হয়। পরে আমার ডাক-চিৎকারে আশপাশের লোকজন আসিতে থাকলে ঐ সন্ত্রাসীরা আমাকে সহ উক্ত প্রতিষ্ঠানের মালিক মোঃ মালেক সাহেবকে সময় সুযোগমত খুন জখম করবে বলে হুমকি প্রদান করে দ্রুত চলে যায়। স্থানীয়দের সহায়তায় নারায়ণগঞ্জ ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে প্রাথমিক চিকিৎসা গ্রহন করি।

খোঁজ নিয়ে জানা যায়, ইয়াসিন জুট স্পিনিং মিলস্ একটি রপ্তানিমুখী প্রতিষ্ঠান। যেখানে প্রায় কয়েক হাজার লোকজন চাকুরী করে। জুট মিলয়ের মালিককে হত্যার হুমকি সহ প্রতিষ্ঠানে কর্মরতদের বিভিন্ন সময় মারধর করেন এই আব্দুল কাদির ও তাদের সন্তানরা।

স্পন্সরেড আর্টিকেলঃ