আজ শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কাশিপুরে সোলার স্থাপন

নিজস্ব প্রতিবেদক:

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা থানাধীন কাশিপুর ইউনিয়নের ০৯ নং ওয়ার্ডের রাস্তায় সোলার ল্যাম্পপোস্ট স্থাপন করা হয়েছে। ১৪ই জুন সকালে সোলার ল্যাম্পপোস্টে স্থাপন করা হয়।

কাশিপুর ০৯ নং ওয়ার্ডে এক সময় সন্ধ্যা হলেই নেমে আসত ঘুটঘুটে অন্ধকার। আর অন্ধকারে প্রতিনিয়ত চুরি ও ছিনতাইয়ের ঘটনা ঘটত । এলাকাবাসীর এমন অভিযোগ ছিল দীর্ঘদিনের। এখন বিকল্প হিসেবে দিনের সূর্যের আলোকে সোলার প্যানেলে ধারণ করে রাতে ল্যাম্পপোস্টের (সড়কবাতি) মাধ্যমে আলো দেওয়া হচ্ছে। আর এ সোলার প্যানেলের ল্যাম্পপোস্টের আলোয় উপকৃত হচ্ছেন এলাকাবাসী ও পথচারীরা। ফলে রাস্তায় কমেছে চুরি, ছিনতাইসহ বিভিন্ন অপরাধ। তবে অপরাধ ঠেকাতে রাস্তায় পর্যাপ্ত সোলার প্যানেল ল্যাম্পপোস্ট স্থাপন করা প্রয়োজন বলে মনে করেন ০৯ নং ওয়ার্ডবাসী ও সচেতনরা। রাতের অন্ধকারে পথ চলতে সমস্যায় পড়তে হতো পথচারীদের। কিন্তু সে দৃশ্য ০৯ নং ওয়ার্ডে এখন পাল্টিয়ে দিয়েছে সরকার থেকে দেওয়া সোলার প্যানেলের ল্যাম্পপোস্টের আলোয়। সন্ধ্যা হলেই নিজ থেকে জ্বলে ওঠে ০৯ নং ওয়ার্ডে নির্দিষ্ট দূরত্বে স্থাপন করা ১৭টি ল্যাম্পপোস্টের বাতি। চলে সকাল পর্যন্ত। জনবহুল স্থানগুলোয় ল্যাম্পপোস্টের মাধ্যমে আলোকিতকরণ করা হয়েছে। মানুষ এখন যে কোনো সময় নির্দ্বিধায় রাস্তা দিয়ে চলাচল করতে পারছে।

এ সময় উপস্থিত ছিলেন, বৃহত্তর পশ্চিম দেওভোগ পঞ্চায়েত কমিটির সভাপতি আলহজ্ব হেদায়েত উল্লাহ্ খোকন, ৭,৮,৯ নং ওয়ার্ড সংরক্ষিত মহিলা মেম্বার মরিয়ম, বীরমুক্তিযোদ্ধা আব্দুল খালেক, রূপচান শিকদার, সভাপতি ০৯ নং ওয়ার্ড আওয়ামীলীগ, বাবুল আহম্মেদ, দুলাল হোসেন সহ প্রমূখ।

স্পন্সরেড আর্টিকেলঃ