আজ শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কালিয়ায় অবৈধ বালু উত্তোলনের সংবাদ প্রকাশ করায় সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলা

কালিয়া প্রতিনিধি : নড়াইল থেকে প্রকাশিত দৈনিক বিডি খবর’র কালিয়া উপজেলা প্রতিনিধি বাবলু মল্লিকের উপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। গত মঙ্গলবার (১৫ মে) বিকেলে কালিয়ার নড়াগাতি থানার বল্লাহাটী-মুলাশ্রী সড়কের বল্লাহাটী এলাকায় তিনি হামলার শিকার হন। মারাত্মক রক্তাক্ত আহত সাংবাদিক বাবলু মল্লিক জানান, মঙ্গলবার বিকেলে তিনি চুনখোলা বাজার থেকে ইজিবাইক যোগে নিজ গ্রাম মুলাশ্রী যাচ্ছিলেন। পথিমধ্যে বল্লাহাটী এলাকায় পৌছলে একদল সন্ত্রাসী তার ইজিবাইকের গতি রোধ করে ইজিবাইক থেকে তাকে জোর করে টেনে হিচড়ে নামিয়ে নেয়। কোন কিছু বুঝে ওঠার আগেই বল্লাহাটী গ্রামের সোনা মিয়া মোল্যার ছেলে বাপ্পী মোল্যা, ফরিদ মোল্যার ছেলে ফয়সাল মোল্যা, টুকু সিকদারের ছেলে সন্ত্রাসী হাসান সিকদার ও হোসেন সিকদার তার উপরে অতর্কিত হামলা চালায়। এলাকার চিহ্নিত সন্ত্রাসী হাসান তাকে অস্ত্রের মুখে জিম্মি করে রাখে। অন্য সন্ত্রাসীরা

দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে তার উপর ঝাঁপিয়ে পড়ে। লোহার রড়, ও হাতুড়ি দিয়ে পিটিয়ে তার সারা শরীর থেতলে দেয়। শরীরের বিভিন্ন স্থান দিয়ে রক্ত বেরিয়ে আসে। এক পর্যায়ে সন্ত্রাসীদের বেদম মারপিটে বাবলু মল্লিক অচেতন হয়ে পড়ে। এ সময় সন্ত্রাসীরা বাবলু মল্লিকের মোবাইল, ক্যামেরা, স্বর্ণের আংটি ও পকেটে থাকা ২৪ হাজার ৩২০ টাকা ছিনিয়ে নেয়। অচেতন থাকা বাবলু মল্লিককে টেনে হেচড়ে সন্ত্রাসী হাসানের বাড়ি নিয়ে আটকে রাখে। চেতনা ফিরে পেলে তাকে আবারও বেদম মারপিট করে। এমনকি তার গালায় রশি দিয়ে ঝুলিয়ে হত্যার চেষ্টা করে। ইতোমধ্যে স্থানীয়রা তাকে নির্যাতনের ঘটনা পুলিশকে জানিয়ে দেয়।

দ্রুত পুলিশ এসে পড়ায় সন্ত্রাসীদের হত্যা চেষ্টা ব্যার্থ হয়। পুলিশ বাবলু মল্লিককে উদ্ধার করে তার পরিবারের মাধ্যমে চিকিৎসার বিষয়টি নিশ্চিত করেন। মারাত্বক আহত বাবলু মল্লিক নড়াইল সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। হাসপাতালে চিকিৎসাধীন বাবলু মল্লিক জানান, হামলাকারি সন্ত্রাসীরা ড্রেজার ম্যাশিন দিয়ে নদী হতে অবৈধভাবে বালু উত্তোলন ও বিক্রি করে আসছে।

এঘটনায় পত্রিকায় সংবাদ প্রকাশ করায় সন্ত্রাসীরা ক্ষিপ্ত হয়ে নানা ভাবে ক্ষয়ক্ষতির ও প্রাণনাশের হুমকি দিয়ে আসছিল। হুমকির ঘটনায় নড়াগাতি থানায় অভিযোগ দেয়া হয়। এতে ওই সন্ত্রাসীরা আরো ক্ষিপ্ত হয়ে হত্যা করে লাশ গুম করার হুমকি দেয়। তারই ধারাবাহিকতায় এ হামলা ও হত্যাচেষ্টার ঘটনা ঘটিয়েছে। এ ঘটনায় রিপোর্ট লেখা পর্যন্ত নড়াগাতী থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছিল।

স্পন্সরেড আর্টিকেলঃ