আজ শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

করোনা কেঁড়ে নিলো চৈতিকে

বিশেষ প্রতিবেদক

করোনাকালে আক্রান্ত কিংবা স্বাভাবিক মৃত্যু হওয়া ২০ জন নারীর গোসলের কাজ করেছেন সদর উপজেলার এনায়েতনগর ইউনিয়নের ৭,৮ ও ৯ নম্বর ওয়ার্ডের সদস্য রোজিনা আক্তার ও তার দল। শনিবার নাসিকে ১৩নং ওয়ার্ড কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদের আহবানে নগরীর পাইকপাড়া এলাকায় চৈতি আক্তার নামে এক নারীর গোসল করান তারা। এর আগে আরও ১৯ জন করোনায় আক্রান্ত নারীর গোসলের কাজ সম্পন্ন করেছেন রোজিনা, কাকলি সহ আরও বেশ কয়েকজন।

পশ্চিম মাসদাইর এলকার রোজিনা মেম্বার তার ফেসবুক স্ট্যাটাসে লেখেন, ‘আজ ২৭-০৬-২০২০ তারিখ শনিবার ১৩ নং ওয়ার্ড কমিশনার খোরশেদ ভাইয়ের আহ্বানে পাইকপাড়া নিবাসী চৈতি আক্তার করোনা পজিটিভ সন্তানের বয়সি এক মেয়ের গোসল করালাম। মেয়েটা আড়াই বছরের একটা বাচ্চা রেখে মারা গেছে । আল্লাহপাক যেন এই বাচ্চাটার মায়ের শোক সইবার খমতা দান করেন । আমার সাথে গোছলের কাজে সাহায্য করেন ছোট বোন কাকলি আর ও দুই বোন , এই নিয়ে আমার টিমে মহিলা ২০ জন গোসল করানো হলো আর পুরুষ ২৭ জন মোট ৪৭ জন গোসল এবং দাফনের কাজ সম্পন্ন করা হলো।

জানা গেছে, শহরের পাইকপাড়া এলাকায় ভাড়া বাসা নিয়ে বসবাস করতেন চৈতি আক্তার। তার আড়াই বছরের একটি শিশু সন্তান রয়েছে। কিছুদিন পূর্বে চৈতির করোনা রিপোর্ট পজেটিভ আসে। গতকাল ভাইরাসটিতে আক্রান্ত হয়ে যান তিনি।

এ বিষয়ে রোজিনা আক্তার সংবাদচর্চাকে বলেন, আমরা ধারাবাহিকভাবে আমাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছি। চৈতি আক্তার সহ এ পর্যন্ত ২০ জন করোনায় আক্রান্ত মৃত ব্যক্তি আমি ও আমার দলের সকলে মিলে গোসলের কার্যক্রম সম্পন্ন করেছি। ভবিষ্যতেও আমাদের কার্যক্রম অব্যহত থাকবে।

এসএমআর

স্পন্সরেড আর্টিকেলঃ