আজ শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ওসিরা হত্যা করে ইনকাউন্টার বলে চালিয়ে দেয়ঃ হাফিজ

সংবাদচর্চা অনলাইনঃ

নারায়ণগঞ্জ সিপিবির সভাপতি হাফিজুল ইসলাম বলেন, যারা সেনাবাহিনীর সাবেক মেজর সিনহাকে ক্রসফয়ার দিয়ে হত্যা করেছে তাদের বিচার করতে সাবেক সেনা কর্মকর্তারা প্রধানমন্ত্রীকে বাধ্য করেছে। টেকনাফ থানার সাবেক গডফাদার নামক ওসি প্রদিপ দাস ১৪৪ টি ক্রমফায়ারে ২০৪ জনকে হত্যা করেছে। তাদের একজনেরও বিচার হয় নাই। কারো কারো মৃত্যুর পর আন্দোলন হলেও তার কোন বিচার পাওয়া যায় নাই। সরকারকে ওই সকল হত্যার বিচার করতে হবে।

শনিবার ২৯ আগস্ট সকালে নগরীর নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে জেলা হিউম্যান রাইটস ডিফেন্ডার্স নেটওয়ার্ক জেলা শাখা উদ্যোগে গুম হয়ে যাওয়া ব্যক্তিদের স্বরনে মানবন্ধনে তিনি এ কথা বলেন।

সিপিবি নেতা হাফিজ বলেন, বিএনপি সরকার থেকে শুরু এখনো পর্যন্ত বিভিন্ন সময়ে ক্রসফায়ার , অপারেশন ক্লিন হার্টের কিংবা বন্ধুক যুদ্ধের নামে এই দেশের বিভিন্ন মানুষকে অপরাধী বিনাপরাধীকে ব্যক্তিকে বিচার বর্হিভূত ভাবে হত্যা করেছে পুলিশ প্রশাসন। কোন অপরাধ যদি সংগঠিত হয় ওই অপরাধের বিচার করানো রাষ্ট্রের আইনশৃঙখলা বাহিনীর দায়িত্ব। একই সাথে অপরাধীদের বিচারের আওতায় আনা।

অত্যন্ত দুঃখের বিষয় তারা নিরাপরাধ ব্যক্তিদের হত্যা করে। হয়ত সরকারের সর্বোচ্চ মহলের নির্দেশে মেজর সিনহা রাশেদের হত্যার বিচার মানুষ দেখবে। আমরা পশ্ন রাখতে চাই, ওসি প্রদিপের ১৪৪ ক্রসফায়ারে ২০৪ জনকে হত্যা করেছে তাদের বিচারের কি হবে। তাদের বিচার কোন আদালতে হবে।

তিনি আরো বলেন, একটি থানার অফিসাররা নিরাপরাধ মানুষকে হত্যা করে ইনকাউন্টার বলে চালিয়ে দেন। এতেই তারা ক্ষান্ত হন ন, হত্যাকৃত ব্যক্তির কোমরে একটি ভাঙ্গা পিস্তল জুলিয়ে দেন। যে ব্যক্তি কোন দিন মাদক বহন করেন নাই তাকে মাদক কারবারি বানিয়ে তার পকেটে ইয়াবা ঢুকিয়ে দেয়া হয়। আমাদের দেশে এখন যে অবস্থা চলছে তা থেকে উত্তরনের একমাত্র পথ সবাই ঐক্য বদ্ধ হয়ে তাদের বিরুদ্ধে প্রতিবাদ গড়ে তোলা।

স্পন্সরেড আর্টিকেলঃ