আজ বৃহস্পতিবার, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ওরা কার লোক ফুটপাতে হকার বসিয়ে চাঁদাবাজি করে : আইভীর

নিজস্ব প্রতিবেদক:

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, হকারদের দিয়ে কারা বেনিফিটেড হচ্ছে? কারা তাদের (হকার) থেকে চাঁদা নিচ্ছে? ওরা কার লোক তা নগর বাসি জানানে। এই যে হকাররা কাগজ, প্লাস্টিক, পলিথিন রেখে গেলো, মনে হয় সে জমিদার। জমিদার তার ইচ্ছেমতো যা মন চেয়েছে করে গেছে আমরা চাকর-বাকর সব পরিষ্কার করবো। চাকরের কাজই করছি, সেবকের কাজই করছি। তবে পলিথিন দিয়ে শহর ময়লা করার বিষয়টা সকলেরই দেখার দরকার আছে।’

বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) বিকেল ৪টায় নারায়ণগঞ্জ হাই স্কুল এন্ড কলেজ মিলনায়তনে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন কর্তৃক অনুষ্ঠিত ‘পরিচ্ছন্ন নগর গড়তে সমাজের ভূমিকা’ শীর্ষক রচনা প্রতিযোগিতার পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মেয়র আইভী বলেন, আমাদের লয়েজেস্টিক সাপোর্ট কম, গাড়িও বেশি না। সীমাবদ্ধতার মধ্যে থেকেও আমরা নারায়ণগঞ্জ পরিষ্কার রাখার চেষ্টা করি।
গত ১৬ জানুয়ারি হকার ইস্যুকে কেন্দ্র করে সংঘটিত সংঘর্ষের কথা উল্লেখ করে মেয়র বলেন, এই হকার ইস্যুকে কেন্দ্র করে আমাকে আক্রমন করা হলো, মারাও হলো। নাগরিকরা সাথে ছিল, নারায়ণগঞ্জের নাগরিকরাও মার খেলো। আবার সিটি কর্পোরেশেনকে দোষও দেয়া হলো।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এফএম এহ্তেশামূল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার বিভাগ ও প্রকল্প পরিচালক পরিষদের যুগ্ম সচিব সোহরাব হোসেন, জাপানের উন্নয়ন সংস্থা জাইকার প্রতিনিধি টাইসুকে টুকা ওকা, জাইকার প্রোগ্রাম অফিসার সানজিদা হক, সিফোরসি এর প্রতিনিধি মনি বালা, নাগরিক কমিটির সভাপতি এবি সিদ্দিক নাসিক ২২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও বর্জ্য ব্যবস্থাপনা কমিটির সভাপতি সুলতান আহমেদ ভূইয়া, ১৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর অসিত বরণ বিশ^াস, ১৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কবির হোসাইন, নারায়ণগঞ্জ হাই স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ কমল কান্তি সাহা, নারায়ণগঞ্জ হাই স্কুল এন্ড কলেজ পরিচালনা পরিষদের সদস্য সাংবাদিক আবদুস সালাম প্রমুখ।

স্পন্সরেড আর্টিকেলঃ