আজ বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

এসপি বরণে প্রস্তুত পুলিশ

নিজস্ব প্রতিবেদক
নারায়গঞ্জের আলোচিত পুলিশ সুপার হারুন অর রশিদ বদলি হওয়ার পর একটি মহলে আনন্দ চলে আসে। গাঁ ডাকা দেয়া অপরাধীরা ফের প্রকাশ্যে চলে আসে। তবে আইন-শৃংখলা পরিস্থিতির নিয়ন্ত্রনে রাখতে কঠোর হন ভারপ্রাপ্ত এসপি মনিরুল ইসলাম। মাদক উদ্ধার, মামলার রহস্য উদঘাটন, ওয়ারেন্ট তামিল, শিল্প এলাকায় শান্তি-শৃঙ্খলা রক্ষাসহ জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি সন্তোষজনক রাখতে সক্ষম হওয়ায় নারায়ণগঞ্জের (ভারপ্রাপ্ত) পুলিশ সুপার মনিরুল ইসলামকে ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপার হিসাবে পুরস্কৃত করা হয়েছে। এছাড়া গত কয়েকদিন ধরে নারায়ণগঞ্জের নতুন এসপি জাহিদুল আলমকে নিয়ে নতুন আলোচনা সৃষ্টি হয়েছে। নারায়ণগঞ্জের মানুষ তাকিয়ে আছে এসপি জাহিদুলের দিকে। জানা গেছে তিনি অনেটা কৌশলী। বিভিন্ন অপরাধ মূলক ঘটনার দ্রুত উদঘাটন করতে পারেন চৌকশ এই পুলিশ কর্মকর্তা।

জানা গেছে, নতুন এই এসপিকে বরণ পুলিশ সুপার কার্যলয়ে নেয়া হয়েছে নান ধরনের প্রস্তুতি। এছাড়া উপজেলা এলাকা গুলোতেও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা নিয়েছেন প্রস্তুতি। নতুন এই এসপির সাথে পুনরায় থাকছেন অতিরিক্ত পুলিশ সুপার মনিরুল ইসলাম, নুরে আলম, আব্দুল্লা আল মামুন, সুবাস চন্দ্র, মেহেদী ইমরান, সালেহ উদ্দিন, সহকারি পুলিশ সুপার খোরশেদ ও সাত থানার ওসি।

সূত্রে জানা গেছে, সাবেক পুলিশ সুপার হারুন অর রশিদ বদলি হওয়ার পর গত ১৭ নভেম্বর বিকেলে হত্যা ও সন্ত্রাসী মামলার আসামি মীর হোসেন মীরুর বাহিনীর কুতুবপুরের ব্যবসায়ী মুরাদের মাথায় পিস্তল ঠেকিয়ে হুমকি-ধমকি দেয়। এ ঘটনায় মুরাদের ভাই চাঁদ শিকদার সেলিম বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগের প্রেক্ষিতে শুক্রবার রাতে তাকে থানায় ডাকা হলে সেখানে উপস্থিত মীর সোহেল আলী ও শাহীন ব্যবসায়ী সেলিমকে মারধর করেন। পরে থানার পরিদর্শক (তদন্ত) মো. হাসানুজ্জামানের কক্ষে নিয়েও হুমকি-ধমকি দেয়। এ ঘটনায় গত শনিবার থানায় পৃথক আরেকটি অভিযোগ দায়ের করেন ওই ব্যবসায়ী সেলিম। অভিযোগ দায়েরের একদিন পরই ফতুল্লা থানা থেকে পরিদর্শক হাসানুজ্জামানকে প্রত্যাহার করে আলোচনায় আসেন ভারপ্রাপ্ত এসপি মনিরুল ইসলাম। তিনি পুলিশ সুপার (ভারপ্রাপ্ত) মোহাম্মদ মনিরুল ইসলামের নির্দেশে থানা পুলিশ অভিযান চালিয়ে ১ কেজি ২৫০ গ্রাম গাঁজা, ১৩ গ্রাম হেরোইন, ১৪০ পিছ ইয়াবা এবং ওয়ারেন্টভূক্ত আসামী সহ ২২জনকে আটক করা হয়। এর আগে ফতুল্লায় ফতুল্লার দাপা ইদ্রাকপুর এলাকার কয়েল কারখানার নারী শ্রমিক ধর্ষণের ঘটনায় ৬ জন গ্রেপ্তার করে পুলিশ। ধর্ষণের অভিযোগের পর পরই এসপি (ভারপ্রাপ্ত) মনিরুল ইসলামের নির্দেশে দ্রুত অভিযান চালিয়ে অভিযুক্তদের গ্রেপ্তার করা হয়েছে বলে জানা গেছে। ভারপ্রাপ্ত পুলিশ সুপার মনিরুল ইসলামের চেষ্টায় জিনের বাদশা চক্রের তিন প্রতারককে গ্রেপ্তার করা হয়।

স্পন্সরেড আর্টিকেলঃ