আজ শনিবার, ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

এমআর টিকা কার্যক্রমের প্রথম সপ্তাহ স্থগিত

নিজস্ব প্রতিবেদক

নারায়ণগঞ্জ সহ সারাদেশে করোনা ভাইরাসের প্রকোপকে মাথায় রেখে ৩ সপ্তাহব্যাপী এমআর টিকা কার্যক্রমের প্রথম সপ্তাহ স্থগিত করেছে স্বাস্থ্য অধিদপ্তর ও স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রণালয়। সোমবার (১৬ মার্চ) সকালে হাম রুবেলা ক্যাম্পেইন ২০২০ এর কার্যক্রম সংবাদ সম্মেলন করার ৪ ঘন্টা পরেই এ তথ্য গণমাধ্যমকে জানানো হয়।

এর আগে, সকাল ১১ টায় নগর ভবনের কনফারেন্স রুমে আয়োজিত সংবাদ সম্মেলনে ৩ সপ্তাহ ব্যাপী হাম রুবেলা ক্যাম্পেইনের কার্যক্রম সম্পর্কে অবগত করা হয়। এসময় প্রথম সপ্তাহে ১৮ মার্চ থেকে ২৫ মার্চ শিক্ষা প্রতিষ্ঠানে এমআর টিকা ক্যাম্পেইন। দ্বিতীয় ও তৃতীয় সপ্তাহে ২৮ মার্চ হতে ১১ এপ্রিল পর্যন্ত নিয়মিত টিকাদান কেন্দ্রে ক্যাম্পেইনে প্রতিদিন সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত টিকা প্রদান করা হবে।

তবে সংবাদ সম্মেলনের পরপরেই ১৭ মার্চ হতে ৩১ মার্চ পর্যন্ত সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করায় প্রথম সপ্তাহের ক্যাম্পেইন স্থগিত ঘোষণা করা হয়। ফলে ২৮ মার্চ হতে নাসিকের আওতাভুক্ত ২৩০ টি টিকাদান কেন্দ্রে এ কার্যক্রম পরিচালিত হবে।

এসময় নাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা আবুল আমিন অনুরোধ করেন নাসিকের অন্তর্ভুক্ত সকল মসজিদ এবং গণমাধ্যমে হাম রুবেলার টিকা সম্পর্কে অবগত ও প্রচারণা চালাতে। বিশেষ করে জুময়ার খুতবা ও মসজিদের মাইকে এ ব্যাপারে জানানোর অনুরোধ জানান তিনি। পাশাপাশি সকলের সার্বিক সহায়তা এবং টিকা নিয়ে কোন প্রকার অপপ্রচারে কান না দিতেও অনুরোধ জানান সকলের প্রতি।

অনুষ্ঠানে অন্যান্যদের ভেতর আরও উপস্থিত ছিলেন, সিভিল সার্জন অফিসের এসআইএমও ফারহানা রহমান, কাউন্সিলর অসিত বরণ বিশ্বাস, নাসিকের মেডিকেল অফিসার শেখ মোস্তফা আলী প্রমুখ।

স্পন্সরেড আর্টিকেলঃ