আজ শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

আসামে সবাই শান্তিতেই বসবাস করছে,উদ্বেগের কিছু নেই:শ্রিংলা

উদ্বেগের কিছু নেই

উদ্বেগের কিছু নেই

সংবাদচর্চা ডটকম:

ভারতের বিভিন্ন রাজ্যে হিন্দু-মুসলিম সাম্প্রদায়িক দাঙ্গায় বেশ কিছু সংখ্যালঘু নিহত হয়েছে।টান টান উত্তেজনা বিরাজ করছে বিভিন্ন রাজ্যে। পূর্বাঞ্চলীয় রাজ্য আসামের মানুষ শান্তিপূর্ণভাবে সেখানে বসবাস করছে এবং এ নিয়ে উদ্বেগের কিছু নেই বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা।

সম্প্রতি ভারত সফরের সময় বাংলাদেশের রাষ্ট্রপতিকেও এ বিষয়ে অবগত করা হয়েছে উল্লেখ করে দেশটির হাইকমিশনার বলেন, ‘আসামে সবাই শান্তিতেই বসবাস করছে। ভবিষ্যতেও করবে।’

সোমবার দুপুরে রাজশাহীতে ভারতের অর্থায়নে কয়েকটি টেকসই উন্নয়ন প্রকল্প পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শ্রিংলা এসব কথা বলেন।

আসাম রাজ্য থেকে অবৈধদের বের করে দেওয়ার ঘোষণা দিয়েছে বিজেপি সরকার। এর মধ্যে সেখানকার সরকার প্রাথমিকভাবে প্রায় ৫০ লাখ মানুষকে অবৈধ বলে ঘোষণা দিয়েছে, যাদের অধিকাংশই মুসলিম। এ নিয়ে সেখানকার মুসলিম জনগোষ্ঠীর মধ্যে উদ্বেগ-উৎকণ্ঠা বিরাজ করছে।

এর আগে সকালে ভারতীয় হাইকমিশনার রাজশাহী নগরীর তালাইমারীতে পদ্মা সাধারণ গ্রন্থাগার ভবন নির্মাণ, পদ্মা আবাসিক এলাকায় পারিজাত লেক সংস্কার ও সপুরায় শত বছরের পুরোনো মন্দিরের সংস্কারকাজ পরিদর্শন করেন।

ভারত সরকারের দেওয়া ২২ কোটি টাকা খরচে এসব প্রকল্প বাস্তবায়ন করছে সিটি করপোরেশন।

এ সময় সেখানে সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা ও সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল উপস্থিত ছিলেন।

স্পন্সরেড আর্টিকেলঃ