আজ শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আড়াইহাজারে বন্দুক যুদ্ধে ডাকাত নিহত

আড়াইহাজার উপজেলায় আজ রোববার ভোরে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ সন্দেহভাজন এক ডাকাত নিহত হয়েছেন। ওই সময় আহত হয়েছেন চার পুলিশ সদস্য। উপজেলার হাইজাদী ইউনিয়নের ইলুমদী গ্রামে এ ঘটনা ঘটে।

পুলিশ বলছে, নিহত ব্যক্তির নাম আবু সাইদ ছৈটকা (৩৫)। তিনি উপজেলার জোরকারদিয়া এলাকার নাজিম মিয়ার ছেলে। ঘটনাস্থল থেকে একটি পিস্তল উদ্ধার করা হয়েছে। তাঁর বিরুদ্ধে আড়াইহাজার ও সোনারগাঁও থানায় একাধিক মামলা আছে।

আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম বলেন, গতকাল শনিবার বিকেলে উপজেলার মাহমুদপুর ইউনিয়ন পরিষদের জোকারদিয়ার বাড়িতে অভিযান চালিয়ে আবু সাঈদকে আটক করে পুলিশ। তাঁর স্বীকারোক্তির ভিত্তিতে আজ ভোরে ডাকাত দলের অন্য সদস্যদের আটক করতে পুলিশ অভিযানে যায়। সেখানে ওত পেতে থাকা ডাকাত দলের সদস্যরা পুলিশের ওপর হামলা চালায় ও গুলি করে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছুড়ে। এ সময় গুলিবিদ্ধ হয়ে আবু সাঈদ নিহত হন। আহত হন পুলিশের চার সদস্য। লাশের ময়নাতদন্তের জন্য সদর জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।
এদিকে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপারের কার্যালয় থেকে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছে
গত ২২ সেপ্টেম্বর  আড়াইহাজার থানার মামলা নং-২৪, তাং-২২/০৯/২০১৯, ধারা-৩৯৯/৪০২ দঃ বিঃ ডাকাতির প্রস্তুতি মামলা রুজু হয়। উক্ত মামলার সন্দিগ্ধ আসামী হিসেবে আবু সাঈদ @ শুইক্যা ২৬অক্টোবর বিকালে গির্দা এলাকা হইতে আবু সাঈদকে গ্রেফতার করে পুলিশ । গ্রেফতার করে আবু সাঈদ কে জিজ্ঞাসাবাদে সে গুরুত্বপূর্ন তথ্য প্রদান করে এবং বলে যে, ২৭ অক্টোবর ইলমদী এলাকায়  তার লোকজন অস্ত্র সস্ত্রে সজ্জিত হয়ে ডাকাতির ঘটনা ঘটাবে। তার তথ্যের ভিত্তিতে ২৭ অক্টোবর  রাত অনুমান ০১.৪৫ ঘটিকার সময় উক্ত আসামীকে নিয়া উল্লেখিত অফিসার ও ফোর্স সহ ইলমদী এলাকা সহ আশপাশ এলাকায় অভিযান পরিচালনা করেন। অভিযান পরিচালনা কালে ইলমদী নামক স্থানে আসা মাত্রই ইং ২৭ অক্টোবর  রাত অনুমান ০৩.১৫ ঘটিকার সময় আড়াইহাজার থানাধীন হাইজাদী ইউনিয়নের ইলমদী (তিলচন্দ্রী) সাকিনস্থ জনৈক সানা উল্লাহ এর ভিটা বাড়ীর সামনে পাকা রাস্তার উপর পৌছাইলে পূর্ব হইতে উৎপেতে থাকা ডাকাত দল বর্ণিত আসামীকে আমাদের নিকট হইতে ছিনাইয়া নেওয়ার চেষ্টা করেন। তখন ডাকাত দলের সহিত আমাদের পুলিশের সাথে গোলাগুলি চলিতে থাকে। গোলাগুলির একপর্যায়ে আসামী ১। আবু সাঈদ @ শুইক্যা (৩৫) এর শরীরের ডাকাত দলের সদস্যদের ছোরা গুলি আসিয়া লাগিলে সে মারাত্মক ভাবে আহত হয়। গোলাগুলি করার একপর্যায়ে ডাকাত দলের সদস্যগন ঘটনাস্থলের পশ্চিম দিকের পুলিশ ও জনগনের ধাওয়া খাইয়া বিলের মধ্যে দিয়া দৌড়াইয়া পালাইয়া যায়। পরবর্তীতে আহত আসামী আবু সাঈদ সহ আহত পুলিশ সদস্যদের কে দ্রুত আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করা হয়। ঘটনাস্থল হইতে ০১টি পিস্তল, ০১টি ছোরা ও ০১টি লোহার পাইপযুক্ত চাইনিজ কুড়াল উদ্ধার করা হয়। আহত বর্ণিত আসামীকে হাসপাতালে কর্তব্যরত ডাক্তার মৃত বলিয়া ঘোষনা করেন। পরবর্তীতে নির্বাহী ম্যাজিষ্ট্রেট উজ্জল হোসেন এর উপস্থিতিতে এসআই/শামীম হোসেন মৃত আবু সাঈদ এর লাশের সুরতহাল রিপোর্ট প্রস্তুত করেন। পরবর্তীতে লাশের ময়না তদন্তের জন্য নারায়ণগঞ্জ ভিক্টোরিয়া জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়। থানার রেকর্ডপত্র ও সিডিএমএস পর্যালোচনা করিয়া দেখা যায় যে, মৃত আসামী আবু সাঈদ এর বিরুদ্ধে অত্র থানা সহ বিভিন্ন থানায় একাধিক ডাকাতি খুন সহ মোট ০৮টি মামলা প্রাথমিক ভাবে তথ্য পাওয়া যায়। উক্ত তথ্য ভালভাবে যাচাই বাছাই করা হচ্ছে।

স্পন্সরেড আর্টিকেলঃ