আজ বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আড়াইহাজারে পৌর নির্বাচনে বাড়তি নিরাপত্তার বলয়

আড়াইহাজারে পৌর নির্বাচনে

আড়াইহাজারে পৌর নির্বাচনে

সংবাদচর্চা রিপোর্ট:

আগামী ২৫ জুলাই আড়াইহাজার উপজেলার  দুটি পৌরসভায় ভোট গ্রহণ । ভোটারদের নির্বিঘ্নে ভোট কেন্দ্রে যাওয়া এবং ভোট প্রদানে উপজেলা নির্বাচন কমিশনের নির্দেশে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে বাড়তি নিরাপত্তা বলয় গড়ে তুলছে।

ইসি’র সচিব হেলালুদ্দীন আহমদ আড়াইহাজার  উপজেলার পরিষদ হল অডিটরিয়ামে আয়োজিত ‘মতবিনিময়সভায়’ ভোটগ্রহণের দিনের পরিবেশ নিয়ে যাতে কেউ কালিমা ‘লেপন’ প্রশ্ন তুলতে না পারেন। শান্তিপূর্ণ পরিবেশে ভোট উৎসবের আশ্বাস দিয়েছেন।

তারই পরিপ্রেক্ষিতেই প্রতিটি ভোটকেন্দ্রে পুলিশ ও ব্যাটালিয়ন আসনারের সমন্বয়ে তিনটি মোবাইল র্ফোস, একটি স্টাইকিং র্ফোস থাকবেন। প্রতিভোট কেন্দ্রে ৬জন করে অস্ত্রধারী পুলিশসহ ২০জন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন থাকবেন। এছাড়াও থাকছেন প্রতিপৌরসভায় র‌্যাবের বিশেষ চারটি মোবাইল টিম ও একজন করে জুর্ডিশিয়াল ম্যাজিস্টেট।

প্রতিপৌরসভায় নিয়োজিত থাকবেন তিনজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট। সহায়ক শক্তিহিসেবে মোতায়েন করা হবে একপ্লাটুন করে বিজিবি’র সদস্য। এছাড়াও সাদা পোশাকে র‌্যাব সদস্যসহ বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কেন্দ্রের আশেপাশে অবস্থান করবেন। দুই পৌরসভায় ভোটার সংখ্যা ৪৯,০৮৫জন।

নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মঈনুল বলেন, ২৩ জুলাই রাত ১২টা থেকে পরবর্তী দুইদিন নির্বাচনি এলাকায় মোটরসাইকেল চলতে পারবে না। ভোটারগণ যাতে নির্বিঘে ভোট কেন্দ্রে যেতে পারেন এবং ভোট প্রদান করে ফিরতে পারেন বাড়তি নিরাপত্তা বলয় গড়ে তুলা হবে। তিনি আরও বলেন, ভোটের দিন সার্বিক পরিস্থিতি শান্তিপূর্ণ বজায় রাখায় পুলিশ বদ্ধপরিক।

উপজেলা নির্বাচন কমিশনার আফরোজা খাতুন বলেন, ‘নির্বাচন কমিশনের নির্দেশনা মোতাবেক আমরা ভোট কেন্দ্রে নিরাপত্তা বলয় গড়ে তুলব।’ তিনি আরও বলেন, ‘প্রতিপৌরসভায় থাকবেন একজন করে জুর্ডিশিয়াল ম্যাজিস্টেটসহ তিনজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট। এতে করে বাড়তি নিরাপত্তা বলয় তৈরি হবে আশা করি।’

স্পন্সরেড আর্টিকেলঃ