আজ শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আড়াইহাজারে চার যুবকের নিহতের ঘটনায় পুলিশের মামলা

আড়াইহাজারে চার যুবকের লাশ উদ্ধারের ঘটনায়

আড়াইহাজারে চার যুবকের লাশ উদ্ধারের ঘটনায়
আড়াইহাজার প্রতিনিধি
নারায়ণগঞ্জের আড়াইহাজারে গুলিবিদ্ধ চার যুবকের লাশ উদ্ধারের ঘটনায় পুলিশ বাদী হয়ে দুইটি মামলা করেছেন। এর মধ্যে একটি অস্ত্র আইনে অপরটি হত্যা মামলা। তবে দুইটি মামলায় নিহত চার ব্যাক্তিকে অজ্ঞাত উল্লেখ্য করে তাদের আসামি করা হয়েছে। থানা এসআই রফিউদ্দৌলা বাদী হয়ে রোববার রাতে মামলাগুলো করেন। নিহতদের মধ্যে রাতেই লুৎফর মোল্লা নামে একজনের পরিচয় শনাক্ত হওয়ায় তার লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
আড়াইহাজার ওসি মুহাম্মদ আবদুল হক মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, পরিচয় শনাক্তের পর নারায়ণগঞ্জ মর্গ থেকে সোমবার আরও তিনজনের লাশ পরিবারের সদস্যদের কাছ হস্তান্তর করা হয়েছে। এরা হলেন পাবনা জেলার সদর আতাইকুলা থানাধীন ধর্মগ্রাম এলাকার লোকমানের ছেলে জহিরুল (৩০), খাইরুল সরদারের ছেলে সবুজ সরদার (১৭) একই এলাকার জামালউদ্দিন প্রামানিকের ছেলে ফারুক প্রামানিক (৩৫)। এর আগে রোববার রাতে লুৎফর মোল্লা (৩০) নামে একজনের পরিচয় শনাক্ত হওয়ায় তার লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছিল। নিহতের লাশ শনাক্ত করে পরিবারের সদস্যরা সকাল থেকে লাশ গ্রহণ করতে মর্গে ভিড় করেছেন। তবে মামলার তদন্তাকারী কর্মকতা এসআই রফিউদ্দৌলা বলেন, নিহতের পরিবারের পক্ষ থেকে লাশ শনাক্ত করা হয়েছে। তবে নিহত ব্যাক্তিদের জাতীয় পরিচয় দিতে না পারায় লাশ হস্তান্তরে জটিলতা দেখা দিয়েছে।
মামলার বিবরণ থেকে পাওয়া তথ্যমতে, আসামিরা হলেন (১) অজ্ঞাত (৩৫) তার পরণে ছিল খয়েরী রঙয়ের গেঞ্জি ও ব্লু রঙয়ের ফুল প্যান্ট। (২) অজ্ঞাত (৩৮), পরণে ছিল বেগুনী রঙয়ের গেঞ্জি ও সাদা গ্রিন রঙয়ের চেক লঙ্গি, অজ্ঞাত (৩৭) পরণে ছিল হাফহাতা গেঞ্জি ও ব্লু রঙয়ের জিন্স ফুল প্যান্ট,অজ্ঞাত (৩৫) পরণে ছিল কমলা ও সাদা রঙয়ের হাফহাতা গেঞ্জি ও নীল রঙয়ের ফুল প্যান্ট।
এজাহারে আরও উল্লেখ্য করা হয়েছে, রোববার ভোর সাড়ে পাঁচটার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের পাঁচরুখী ফকির বাড়ির সামনে দুইদল অস্ত্রধারী সন্ত্রাসী গোলাগুলি করছেন। এমন সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে চার ব্যাক্তির লাশ পড়ে থাকতে দেখতে পেয়ে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করেন। মামলা নং- ২৩,২৪(১০)১৮ইং।
এদিকে ঘটনার পর থেকে থমথমে অবস্থা বিরাজ করছে। ঘটনাস্থলের বাসিন্দারা প্রয়োজনীয় কাজ ছাড়া কেউ বাড়ির বাইরে বের হচ্ছেন না। সবার মধ্যেই আতংক বিরাজ করছে। স্থানীয়রা জানান, ঘটনার পর থেকে এলাকাবাসীর মধ্যে আতংক বিরাজ করছে। পাঁচরুখী ফকির বাড়ি পাশে চার ব্যাক্তির ক্ষতবিক্ষত লাশ ছড়িয়ে ছিটিয়ে পড়েছিল। রোববার সকালে পুলিশ লাশগুলো উদ্ধার করে নিয়ে যায়। তবে কে বা কারা কেন তাদের হত্যা করেছে তা কেউ বলতে পারছে না। তবে স্থানটি নির্জন হওয়ায় কেউ হত্যার পর লাশগুলো এখানে ফেলে রেখেছে।
প্রসঙ্গত. রোববার ভোর সাড়ে পাঁচটার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের সাতগ্রাম ইউনিয়নের পাঁচরুখী ফকির বাড়ি নামক স্থানে চার ব্যাক্তির লাশ পড়ে ছিল। তাদের প্রত্যেকের মুখমন্ডল থেঁতলানো ছিল। অনেকের মাথার মগজ বের হয়ে পড়েছিল। চারজনের মাথায় গুলির চিহৃ পাওয়া গেছে। ঘটনাস্থল থেকে দুইটি পিস্তুল, এক রাউন্ড তাজা গুলি ও ঢাকা মেট্রো-চ-১৩-০৫০১ নাম্বারের একটি সিলভার রঙয়ের নোয়া গাড়ী উদ্ধার করা হয়।

স্পন্সরেড আর্টিকেলঃ