আজ শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

আলোর অভাবে অটোরিক্সা খাদে

নিজস্ব সংবাদদাতা
পর্যাপ্ত পরিমাণ আলো না থাকায় প্রায়ই দূর্ঘটনা ঘটে শহরের ১নং বাবুরাইল থেকে বাংলাবাজার এলাকায়। যার ধারাবাহিকতায় শুক্রবার রাতে নিয়ন্ত্রণ হারিয়ে একটি অটো রিক্সা খাদে পরে যায়। এতে চালকসহ অটোরিক্সায় থাকা দু’জন গুরুতর আহত হয়।
প্রত্যেক্ষদর্শী সূত্রে জানা যায়, বাবুরাইল থেকে আসা একটি অটোরিক্সা আলোর অভাবে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পরে যায়। এতে অটোরিক্সায় থাকা দু’জন যাত্রী চরমভাবে আহত হয়। যাদের মধ্যে একজনের হাত ভেঙে যায়। আহতবস্থায় তাদেরকে ১শ’ শয্যা বিশিষ্ট হাসপাতালে পাঠানো হয়।
এলাকাবাসী জানায়, ১নং বাবুরাইলে শীতলক্ষ্যা-বুড়িগঙ্গা সংযোগ সড়কের উন্নয়ণ কাজ চলছে। তবে রাস্তার পাশে খাদ থাকার পরেও এখানে কোন নিরাপত্তা ব্যাষ্টনি নেই। এছাড়াও বিকেল পেরিয়ে সন্ধ্যা হলেই এই রাস্তায় আর কোন কিছু দেখা যায় না। পর্যাপ্ত আলো না থাকায় প্রায়ই দূর্ঘটনা ঘটে থাকে। কয়েকমাসে বেশ কয়েকটি দূর্ঘটনা ঘটেছে। এর আগেও একটি রিক্সা খাদে পরে যায়। আলোর অভাবে চালক, যাত্রী ও এলাকাবাসী সকলেরই দূর্ভোগ পোহাতে হচ্ছে।
এলাকাবাসীর দাবি, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যেনো এ বিষয়টি একটু ভালো ভাবে দেখে। একশ ২৭ কোটি টাকা ব্যায়ে যেখানে শীতলক্ষ্যা-বুড়িগঙ্গা সংযোগ সড়ক নির্মাণ করা হচ্ছে সেখানে আলোর ব্যবস্থা করতে আর কতো টাকা ব্যয় হবে? তাই অনতিবিলম্বে মানুষের স্বার্থে যেনো এই রাস্তায় আলোর ব্যবস্থা ও খাদের পাশে নিরাপত্তা ব্যাষ্টনির ব্যবস্থা করে দেয়া হয়। যাতে আর কোন দূর্ঘটনা এই সড়কে না ঘটে।

এসএমআর

স্পন্সরেড আর্টিকেলঃ