আজ শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আম গাছ লাগিয়ে কাঠাল আশা করা যায়না

সংবাদচর্চা অনলাইনঃ

নারায়ণগঞ্জ মহানগর শাখা ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের উদ্যোগে করোনা টেষ্ট ফি বাতিল  ও স্বাস্থ্যখাতে লুটপাট ও এবং নীমান্তে নির্বিচারে আনুষ হাত্যার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার দুপুরে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশে ইসলামী আন্দোলন নারায়ণগঞ্জ জেলা সভাপতি মাসুম বিল্লাহ বলেন, আম গাছ লাগিয়ে যেমন কাঠাল আশা করা যায়না, তেমনি ভোট চুরির মাধ্যমে ক্ষমতায় আসা সরকারের ধারা সু শাসন আশা করা যায়না। এ দেশ স্বাধীন হয়েছে কারো গোলামি করার জন্য নয়। স্বাধীন ভাবে বাচার জন্য আমাদের দেশ স্বাধীন হয়েছে।

তিনি বলেন, করোনাকে পূজি করে স্বাস্থ্যমন্ত্রণালয় দূর্নীতির উৎসবে মেতে উঠেছে। সরকারের এমপি মন্ত্রীরা এটাকে সুযোক মনে করে রাতারাতি আঙ্গুল ফলে কলা গাছ হচ্ছে। আমরা সরকারকে বলতে চাই সকল ধান্দা বাজি ছেড়ে দিয়ে জনগণের পাশে দাড়ান। মানুষের  চিকিৎসার ব্যস্থা করুন। অন্যথায়া স্বাস্থ্যমন্ত্রীকে সরিয়ে ভালো একজন কে দায়িয়ত্ব দিন।

অন্যান্য বক্তারা বলেন, প্রতিটি নাগরিকের ৫টি মৌলিক অধিকার রয়েছে যেমন-খাদ্য,বাস্থান, শিক্ষা ও চিকিৎসা বস্ত্র এগুলো শুরুতূর্ণ মৌলিক অধিকার। স্বাধীনতার  ৪৯ বছর পরে এসেও এই করোনা মহামারীর মধ্যে আমাদের মৌলিক অধিকারের জন্য রাজপথে আন্দোলন সংগ্রাম করতে হয়। এটা বড়ই দুঃখ ও পরিতাপের বিষয। অবৈধ ও ভোটবিহীন সরকারের মনে রখতে হবে সরকারের টাকায় জনগণ চলেনা বরং জনগণের ট্যাক্সের টাকায় সরকার চলে। মানুষের অধিকার নিশ্চিত করতে না পারলে সরকারের দায়িত্বে থাকার দরকার নেই। স্বাস্থ্যখাতের লুটপাটসহ এই সরকারের দূর্নীতি সীমাহীন পর্যায়ে পৌঁছে গেছে। আমরা স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ চাই। বক্তারা আরো বলেন, করােনা নমুনা পরীক্ষায় সরকারী ভাবে ২০০ ও ৫০০ টাকা ফি নির্ধারণ করা হয়েছে যা অমানবিক। এই ফি বাতিল করতে হবে। যেখানে মানুষের খাবার খেয়ে বেচেঁ থাকা কষ্ট হয়ে যাচ্ছে ওই খানে করোনার ফি বাড়ানো সরকারের ন্যাক্কার জজনক ঘটনার ধিক্কার জানাই।

ইসলামী শাসতন্ত্র আন্দেলন নারায়ণগঞ্জ মহানগরের সভাপতি এম, শফিকুল ইসলামের  সভাপতিত্বে  মেহেদী হাসানের সঞ্চালনায়  মানববন্ধনে প্রধান অতিথি বিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন  বাংলাদেশ, নারাণগঞ্জ মহানগর সেক্রেটারী সুলতান মাহমুদ, ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক ওমর ফারুক, ইসলামী যুব আন্দোলন মহানগর সভাপতি গিয়াসুদ্দীন মুহাম্মদ খান, ইসলামী শ্রমিক আন্দোলন মহানগরের সেক্রেটারী মুহাম্মাদ মোস্তাফা তলুকদার, ইশা ছাত্র আন্দোলন সহ-সপতি আহমান কবির, প্রশিক্ষণ সম্পাদক মুহাম্মাদ ওমর ফারক, প্রচার ও প্রকাশনা সম্পাদক শেখ মুহমন ইকবাল হোসাইন, মুহাম্মদ শরীফ হসাইন, দফতর সম্পাদক এইচএম শাহীন আদনান, কলেজ সম্পাদক মুহাম্মদ সোহেল হোসাইন, এম এম জাহিদুল ইসলাম, ছাত্র কলাণ সম্পাদক মুহাম্মদ মিজানুর রহমান, সাহিতা ও সংস্কৃতি বিষয়ক সম্পদক মুহাম্মদ তারেক হাসান, সদস্য মুহাম্মদ ইফতি অলম।

স্পন্সরেড আর্টিকেলঃ