আজ বুধবার, ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আমরা নারায়ণগঞ্জবাসীর প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

সংবাদ বিজ্ঞপ্তি:

বৃহস্পতিবার ১৩ ফেব্রুয়ারী সকালে নারায়ণগঞ্জ প্রেস ক্লাব মিলনায়তনে আমরা নারায়ণগঞ্জবাসী সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নূর উদ্দিন আহম্মেদ এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদন মোঃ নাসির উদ্দিন মন্টু’র সঞ্চালনায় সংগঠনের ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকেন নারায়ণগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আনোয়ার হোসেন এবং বিশেষ অতিথি হিসেবে যথাক্রমে উপস্থিত থাকেন নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি ও সংগঠনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আলহাজ্ব এড. মাহবুবুর রহমান মাসুম ও রাষ্ট্রীয় পদক প্রাপ্ত বিশিষ্ট ক্রীড়া সংগঠক, আমারা নারায়ণগগঞ্জবাসী সংগঠনের প্রধান উপদেষ্টা আলহাজ্ব কুতুব উদ্দিন আকসির।

প্রধান অতিথি তার বক্তব্যে আমরা নারায়ণগঞ্জবাসী সংগঠনের বিভিন্ন উন্নয়ন ও সেবামূলক কার্যক্রমের ভূয়সী প্রশংসা করে বলেন যে, সংগঠনটি জন্মলগ্ন থেকেই গ্যাস, পানি, বিদ্যুৎ, পরিবেশ রক্ষা সহ শীতলক্ষ্যা নদী দূষণমুক্ত রাখা সহ বিভিন্ন জনহিতকর কার্যক্রমের মাধ্যমে ইতিমধ্যেই নারায়ণগঞ্জে সুশীল সমাজের দৃষ্টি আকর্ষণ করতে সমর্থ্য হয়েছে। আমি এই সংগঠনটির মঙ্গল ও সাফল্য কামনা করি। এই সংগঠনের কার্যক্রমে বার বার সম্পৃক্ত হতে পেরে আমি নিজেকে ধন্য মনে করছি। ভবিষ্যতে এই সংগঠনের সার্বিক উন্নয়নে আমার সহযোগিতা ও অংশগ্রহণ অব্যাহত থাকবে। এরপর তিনি কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকীর উদযাপন শুভ সূচনা করেন।

বিশেষ অতিথি এড. মাহবুবুর রহমান মাসুম তার বক্তব্যে বলেন যে, মূলত ওয়াসার দূর্গন্ধ পানি সরবরাহ ও অযৌক্তিকর আরোপের প্রতিবাদের ধারাবাহিকতায় এবং নারায়ণগঞ্জ শহরে তীব্র গ্যাস সংকট সমাধান কল্পে আমরা নারায়ণগঞ্জবাসী সংগঠনের আত্মপ্রকাশ ঘটে। নারায়ণগঞ্জের সর্বস্তরের মানুষ এই সংগঠনের সাথে সম্পৃক্ত থেকে পর্যায়ক্রমে সংগ্রাম আন্দোলনের মাধ্যমে গ্যাস সংকটের কিছুটা হলেও সমাধান করতে সক্ষম হয়েছে। এছাড়া আমাদের ধারাবাহিক অন্দোলনের মাধ্যমে ওয়াসা নামক জগদ্দল পাথরের হাত থেকেও আমরা মুক্ত হয়েছি। ইতিমধ্যে নারায়ণগঞ্জ বালুর মাঠে ব্লু পিয়ার নামীয় মদের দোকানে মদ্য ব্যবসা বন্ধের জন্য আমিই প্রথম প্রতিবাদ গড়ে তুলি এবং জেলা প্রশাসকের আইনশৃঙ্খলা কমিটি সভায় এই মদের ব্যবসা বন্ধের জন্য জোড় দাবী জানাই এবং নারায়ণগঞ্জের আলেম সমাজ, নারায়ণগঞ্জের সুশীল সমাজ এবং সাংবাদিক বন্ধুরা তথা প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া যেভাবে এই মদের ব্যবসা বন্ধ করার জন্য আন্দোলন সংগ্রাম করেছে তারই প্রেক্ষিতে আজ মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ব্লু পিয়ার রেষ্টুরেন্টে মদ বিক্রি বন্ধের প্রজ্ঞাপন জারী করতে বাধ্য হয়। আমি সকল সংবাদকর্মীকে অভিনন্দন জানাই।

বিশেষ অতিথি কে.ইউ আকসির বলেন, আমরা নারায়ণগঞ্জবাসী সংগঠন আমার অত্যন্ত প্রিয় সংগঠন। আমি জন্মলগ্ন থেকেই এই সংগঠনের সাথে যুক্ত আছি এবং নারায়ণগঞ্জে বিভিন্ন নাগরিক সমস্যা সমাধানে এই সংগঠনের নেতাকর্মী যেভাবে আন্দোলনে ঝাপিয়ে পড়েন তা অন্য কোন সামাজিক প্রতিষ্ঠানে দেখা যায় না। গ্যাস সংকট সমাধানে আমরা নারায়ণগঞ্জবাসী সংগঠনের সাথে নিজের সম্পৃক্ততার কথা উল্লেখ করে তিনি বলেন যে, আবারো গ্যাস সংকট দেখা দিয়েছে এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার জন্য সংগঠনের নেতৃবৃন্দকে আহ্বান জানান।

সভাপতি আলহাজ্ব নূর উদ্দিন আহম্মেদ তার বক্তব্যে, নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা, বুড়িগঙ্গা, ধলেশ্বরী, মেঘনা ও বালু নদী দূষণমুক্ত রাখা এবং নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এলাকা পরিবেশ দূষণ মুক্ত রাখার জোর দাবী জানান। তিনি উপস্থিত নেতৃবৃন্দকে আগামী দিনের সংগ্রাম আন্দোলনে অংশগ্রহণ করার আহ্বান জানিয়ে বলেন , আমাদের সংগঠনের ভিত্তিকে আরো মজবুত ও শক্তিশালী করার জন্য আগামী ত্রি-বার্ষিক সম্মেলন সফল করতে হবে।

সভায় আরো বক্তব্য রাখেন, আমরা নারায়ণগঞ্জবাসীর মহিলা শাখা সভাপতি নারী নেত্রী আনজুমান আরা আকসির, সভাপতি মন্ডলীর সদস্য যথাক্রমে এড.মাহবুবুর রহমান ইসমাইল, বিষের বাশী সম্পাদক মোঃ সুভাষ সাহা, আইন বিষয়ক সম্পাদক এড. নবী হোসেন, উপদেষ্টা ডাঃ মোঃ নুরুল ইসলাম, যুগ্ম সম্পাদক শ্রমিক নেতা মাহমুদ হোসেন, সাংগঠনিক সম্পাদক রমজান উল রশিদ, মাদক বিরোধী আন্দোলনের নেতা মোঃ বদরুল হক, বীর মুক্তিযোদ্ধা এড. মতিউর রহমান, সংবাদচর্চা পত্রিকার প্রধান বার্তা সম্পাদক আনোয়ার হাসান, মাকিদ মোস্তাকিম শিপলু প্রমুখ।

স্পন্সরেড আর্টিকেলঃ