আজ শনিবার, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পাটকল শ্রমিকদের আমরণ অনশন প্রত্যাহার

সরকারের সঙ্গে ফলপ্রসূ আলোচনার মাধ্যমে আমরণ অনশন প্রত্যাহার করেছেন পাটকল শ্রমিকরা। আজ বৃহস্পতিবার রাতে ফার্মগেটের জেডিপিসি মিলনায়তনে টানা প্রায় তিন ঘণ্টা আলোচনা শেষে পাটকল শ্রমিকরা তাদের আমরণ অনশন প্রত্যাহারের ঘোষণা দেন।

এর আগে বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী রাত সাড়ে আটটায় দিকে সভায় জানান, আগামী ১৫ দিনের মধ্যে নতুন মজুরি কাঠামো অনুযায়ি পে-স্লিপ দেয়া হবে।

বৈঠক সূত্র জানায়, এর আগে বস্ত্র মন্ত্রী বক্তব্যের মাঝ পথে প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ সভাস্থলে উপস্থিত বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিবকে ফোন করে শ্রমিকদের পে-স্লিপ প্রদান সংক্রান্ত প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের কথা জানান। এরপর পরই রাত সাড়ে আটটার দিকে মন্ত্রী প্রধানমন্ত্রীর ঘোষণার কথা সভায় জানিয়ে দেন।
এই সিদ্ধান্ত জানাোর পর শ্রমিক নেতারা প্রথমে হাততালি দিয়ে স্বাগত জানান। পরে তারা একটি লিখিত ডকুমেন্ট দাবি করেন, যাতে উল্লেখ থাকবে যে আগামী ১৫ দিনের মধ্যে পে-স্লিপ দেয়া হবে। এরপর পাটকল শ্রমিকরা ধর্মঘট প্রত্যাহারের জন্য নিজেদের মধ্যে আলোচনা করতে বসেন। রাত পৌনে ১০টায় শ্রমিক নেতারা সভায় উপস্থিত হয়ে বাংলাদেশ পাটকল সিবিএ ননসিবিএ সাধারণ সম্পাদক আবদুল হামিদ সরদার বিজেএমসির চেয়ারম্যানের স্বাক্ষরযুক্ত প্রজ্ঞাপন হাতে আমরণ অনশন প্রত্যাহারের ঘোষণা দেন।

স্পন্সরেড আর্টিকেলঃ