আজ বুধবার, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ রণজিৎ মোদকের জন্মদিন

সংবাদচর্চা অনলাইনঃ

ফতুল্লার গণমাধ্যম অঙ্গনে প্রথম সারির প্রথম নাম রণজিৎ মোদক। শহর-জেলা এমনকি রাজধানীতেও অনেকের কাছে পরিচিত এ নাম। তিনি একজন শিক্ষক ও লেখক। আজ ৪ জুলাই তাঁর জন্মদিন।

১৯৫৫ সালে ৪ জুলাই টাংগাইল জেলার  কালিহাতী  উপজেলার নারান্দিয়া  গ্রামে  সম্ভ্রান্ত মোদক পরিবারে  জন্মগ্রহণ  করেন রণজিৎ মোদক। তার পিতার নাম মধুসূদন  মোদক মায়ের নাম বিরাজ মোহিনী মোদক।  তিনি মুক্তিযোদ্ধা পরিবারের সদস্য। তার বড় ভাই অমৃত লাল মোদক ছিলেন মুক্তিযোদ্ধা। তিনি ঢাকার কেরানীগঞ্জ থানার  পারজোয়ার ব্রাহ্মণগাঁও উচ্চ বিদ্যালয়ে ৩৮  বছর শিক্ষকতা করেছেন। এর পাশাপাশি সাংবাদিকতা ও সাহিত্যচর্চাও চালিয়ে গেছেন।  তার লেখা, হৃদয়ে বঙ্গবন্ধু,   মুক্তিযুদ্ধ  ও কয়েকটি গল্প,  কাব্যগগ্রন্থ জোছনা  ভাংগা ঢেউ, এবং ইতিহাস  বিষয়ক  পাগলার পাগল নাথ প্রকাশ হয়েছে।  তিনি ‘শিউলি’  নামে  একটি শারদীয় স্মরণিকার সম্পাদক।

রণজিৎ মোদক নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক কল্যাণ সমবায় সমিতি লি.(রেজি-০০০৩) এর প্রতিষ্ঠাতা সভাপতি।  এছাড়া বাংলাদেশ  কবিতা পরিষদ  নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি। ফতুল্লা মডেল থানা পূজা উদযাপন পরিষদ এর সিনিয়র সহ সভাপতি ও বর্তমানে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক  এর দায়িত্ব  পালন করছেন। এছাড়া ও তিনি  বিভিন্ন  সাহিত্য সংস্কৃতিক সংগঠনের  সাথে জড়িত রয়েছেন।  আজকে তাঁর ৬৫ তম শুভ জন্মদিন। 

স্পন্সরেড আর্টিকেলঃ