আজ শুক্রবার, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

আগামী নির্বাচন সুষ্ঠু অবাধ ও নিরপেক্ষ করতে মওদুদের ৩ শর্ত

জ্যেষ্ঠ প্রতিবেদক: আগামী জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু অবাধ ও নিরপেক্ষ করতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ তিনটি শর্ত ছুড়ে দিয়েছেন। তিনি বলেছেন শর্তগুলো না মানলে তবেই লেভেল প্লেইং ফিল্ড নিশ্চিত করতে হবে।

মওদুদ আহমেদের শর্ত তিনটি হল:
১) প্রথমটি হল আগামী জাতীয় সংসদ নির্বাচনের সময়ে নিরপেক্ষ সহায়ক সরকার থাকা চাই।  যেখানে কোন প্রকার  স্বার্থ থাকবে না।  যা অধীনে সব দল সমানভাবে সুযোগ সুবিধা পাবে।
২) দ্বিতীয় শর্ত হল সহায়ক সরকারকে সাহায্য সহযোগিতা করার জন্য নির্বাচন কমিশনকে শক্তিশালী হতে হবে।
৩) তৃতীয়ত, জনগণকে ভোট দেওয়ার নিশ্চয়তা দিতে হবে।  তার জন্য ভোট কেনন্দ্রে নিরাপত্তার জন্য সেনাবাহিনীকে দায়িত্ব প্রদান করতে হবে।  যাতে করে সর্ব সাধারণ সকলেই ভোট দিতে পারে।

শনিবার জাতীয় প্রেসক্লাবে আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বাংলাদেশ ডেমক্রেটিক কাউন্সিল (বিডিসি) কর্তৃক আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব শর্তের কথা বলেন।

বিডিসি এর সভাপতি এম এ হালিম এর সভাপতিত্বে তিনি আরও বলেন, সরকারের সমালোচনা করে মওদুদ আহমেদ বলেন, বর্তমান সরকার গণতন্ত্র চায় না, গণতন্ত্র যদি চাইতোই তাহলে আমাদের সমান ভাবেই সমাবেশ করতে দিতো।  ঘরোয়া মিটিং ও  আজ আমরা করতে পারিনা। এখন থেকেই লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে হবে।  সভা করতে চাই, আমরা ধানের শীষে ভোট চাওয়ার অধিকার চাই।  এছাড়াও বলেন আমাদের বিরুদ্ধে করা হাজার হাজার মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে।

 

স্পন্সরেড আর্টিকেলঃ