১৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, বুধবার, সকাল ৬:০৬

নেই সামাজিক দুরুত্ব, নিচ্ছে দিগুন ভাড়া !

নিজস্ব প্রতিবেদকঃ

চাষাঢ়া থেকে সিদ্ধিরগঞ্জ চিটাগাংরোডে চলাচল করা দুরুন্ত পরিবহনটি যাত্রী বহনে সরকারি নির্দেশনা অনুযায়ী সামাজিক দূরত্ব মানছে না। অথচ, সামাজিক দুরুত্বের কথা বলে যাত্রীদের থেকে তারা বেশি টাকা আদায় করে নিচ্ছে। এতে করে দ্বিগুন ভাড়া গুনতে হচ্ছে যাত্রীদের।

এদিকে কয়েক দফায় জেলা প্রশাসনের পক্ষ থেকে যাত্রীবাহী বাসগুলো চলাচলের মধ্যে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জরিমানা করা হলেও পরিবহন মালিক-শ্রমিকরা এখনো সতর্ক হচ্ছে না। বেশি টাকার জন্য তারা সামাজিক দুরুত্ব না মেনেই অধিক যাত্রী উঠাচ্ছে। এতে করে পরিবহন শ্রমিকরা যাত্রীদের থেকে বেশি ভাড়া আদায় করছে। যাত্রীরা দ্বিগুন ভাড়া দিয়ে বাধ্য হয়েই পরিবহনের মধ্যে গাদাগাদি করে যাতায়াত করছে।

সিদ্ধিরগঞ্জ চৌধুরী বাড়ি বাস স্ট্যান্ড থেকে উঠা জিতু জানান, আমি চাষাঢ়া যাবো। এখান থেকে চাষাঢ়া ভাড়া ১০ টাকা কিন্তু তারা আমার কাছে সামাজিক দুরুত্বের কথা বলে ১৫ টাকা নিছে। অথচ গাড়ির ভিতরে কোন সামাজিক দুরুত্ব নেই। দুই সিটে গাদাগাদি করে দু’জনে বসছে। যার মাঝে কোন দুরুত্ব নেই।

তার পাশের সিটে বসা তুষার বলেন, বাসে একজনের গা ঘেঁষে আরেকজনকে বসতে হয়েছে। অথচ ভাড়া নিয়েছে দ্বিগুন। তারা সামাজিক দুরুত্বের নামে যাত্রীদের পকেট কাটছে। প্রশাসন যদি কোন ব্যবস্থা না নেয় তাহলে এটা আরো বাড়তে থাকবে।

এদিকে দুরুন্ত পরিবহনের হেলাপার জুয়েল জানান, মালিকরা ১০ টাকার ভাড়া ১৫ টাকা করছে এতে আমাদের কোন কিছু করার নেই। তাই আমরা এই ভাড়া আদায় করছি। তারা এক সাথের লোক তাই দুজনে বসছে।

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার ট্রাফিক সালেহ উদ্দিন বলেন, আমাদের পুলিশ প্রশাসনের পক্ষ হতে মাঝে মাঝে পরিবহনে অভিযান চালানো হয়। অতিরিক্ত যাত্রী দেখলে তাদের নামিয়ে দেয়া হয়। এ ক্ষেত্রে জেলা প্রশাসন মোবাইল কোর্ট পরিচালনা করে তাদের জরিমানা করছে।

স্পন্সরেড আর্টিকেলঃ