আজ শুক্রবার, ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সোনারগাঁয়ে ৩১ মন্ডপে শারদীয় দূর্গোৎসব শুরু

সোনারগাঁ প্রতিনিধি: সারা দেশের ন্যায় নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় গতকাল মঙ্গলবার থেকে ৩১টি মন্ডপে শুরু হয়েছে হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় আয়োজন শারদীয় দূর্গোৎসব। মহাশক্তি মহামায়া ত্রিনয়নী দুর্গতিনাশিনী দেবী দূর্গাকে ভক্তি ভরে স্মরন করে নিতে সোনারগাঁয়ের সনাতন ধর্মাবলম্বীরা নানা প্রস্তুতি নিয়েছে। পূজায় ধর্ম বর্ণ নির্বিশেষে সব শ্রেনীর বাঙ্গালী আনন্দে মেতে উঠবে। পুজা মন্ডপ এলাকাগুলো নিরাপত্তা দিতে উপজেলা প্রশাসন কঠোর নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে।

ষষ্ঠ্যাদি কল্পারম্ভ সায়ংকালের দেবীর বোধন আমন্ত্রন ও অধিবাসের মধ্য দিয়ে শুরু হয়ে তার পর মহা সপ্তমী বিহীত পুজা, মহাষ্টমী কুমারি পুজা, মহানবমী, অবশেষে দুর্গা মাকে গঙ্গায় বিসর্জন ও বিজয়া দশমীর শোভাযাত্রার মধ্য দিয়ে পুজার আনুষ্ঠানিকতা শেষ হবে। এবারের পুজায় নৌকায় চড়ে মর্তে আসবেন মা দুর্গা আর ফিরে যাবেন ঘোড়ায় চড়ে। সোনারগাঁয়ের মোগরাপাড়া, বৈদ্যেরবাজার, বারদী, বারদী চান্দের পারা, বারদী আশ্রম, ভট্রপুর, সাহাপুর, পানাম, সাহাপুর রঘুভাঙ্গা, আনন্দবাজার, কৃষ্ণপুরা, কাবিলগঞ্জ, কাঁচপুর, হামছাদী, পঞ্চমীঘাট, নয়াপুর সহ ৩১টি পুজা মন্ডপে শারদীয় দুর্গোৎসব শুরু হয়েছে।

সোনারগাঁ উপজেলা পুজা উদযাপন কমিটির সভাপতি লোকনাথ দত্ত জানান, পুজায় সর্বস্তরের মানুষের সমাগম ঘটবে। এটা যেমনি হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব। তেমনি এতে অন্যান্য ধর্মের বিপুল সংখ্যক মানুষ অংশগ্রহন করে। তাই আমরা সবার কথা মাথায় রেখে প্রশাসনের সর্বাত্মক সহযোগিতা এবং নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সহযোগিতা কামনা করছি।

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোরশেদ আলম বলেন, প্রতিটি মন্ডপেই নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। পুলিশের পাশাপাশি র‌্যাব সদস্যরাও অপ্রীতিকর ঘটনা এড়াতে সজাগ দৃষ্টিতে থাকবে।

স্পন্সরেড আর্টিকেলঃ