আজ বুধবার, ১৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ২রা অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

ভোটের অধিকার ও গণতন্ত্র পুনরুদ্ধার করাই হবে আমাদের মূললক্ষ্য : সুমন

নিজস্ব  প্রতিবেদক:
বিএনপির ৪০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে থানা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মাহমুদুর রহমান সুমন রোববার দৈনিক সংবাদচর্চাকে একান্ত স্বাক্ষাতকারে বলেছেন, ভোটের অধিকার ও গণতন্ত্র পুনরুদ্ধার করাই হবে আমাদের আগামী দিনের আন্দোলনের মূল লক্ষ্য এবং উদ্দেশ্য। বেগম খালেদা জিয়াকে জেলে রেখে একাদশ জাতীয় নির্বাচন হবে না। সরকার ইলেকট্রনিক্স ভোটিং সিস্টেম (ইভিএম)-এ ভোট গ্রহণের নীলনকশা আকঁছেন। সরকার ইভিএম নির্ভর হয়ে গেছে।

জনগণের ওপর তাদের বিশ্বাস নেই। সুযোগ পেয়ে তাদেরকে ইতিহাসের পাতায় আস্থাকুঁড়ে ছুড়ে ফেলে দিবে। সারাবিশ্বে স্বৈরচারী সরকারের পতন খুব খারাপ ভাবেই হয়েছে। দেশের মধ্যে আইনের শাসন নেই। শ্বাসরুদ্ধকর একটি পরিবেশের মধ্যে দিয়ে মানুষ জীবন-যাপন করছেন। এমন পরিস্থিতি থেকে ভোট প্রয়োগের মাধ্যমে জনগণ পরিত্রাণ চাচ্ছে।

সম্প্রতি ইন্তেকাল করেছেন বিএনপির কেন্দ্রীয় ধর্মবিষয়ক সম্পাদক ও নারায়ণগঞ্জের আড়াইহাজার থানা বিএনপির সভাপতি বদরুজ্জামান খান খসরু। নারায়ণগঞ্জ ও কেন্দ্রীয় বিএনপির জনপ্রিয় এই নেতার অনুপস্থিতিতে রাজনীতিতে ফের সক্রিয় হয়েছেন তার ছেলে সাবেক যুবদল নেতা মাহমুদুর রহমান সুমন। আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি অংশ নিলে

নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসন থেকে দলের প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন তিনি। ইতোমধ্যে আড়াইহাজার থানা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পেয়েছেন সুমন। দলের স্থানীয় কাউন্সিলররা সম্প্রতি এক বৈঠকে মাহমুদুর রহমান সুমনকে থানা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি নির্বাচিত করেছেন। আড়াইহাজার বিএনপিতে এতো দিন কোন্দল থাকলেও বদরুজ্জামান খান খসরুর মৃত্যুর পর এক অনুষ্ঠানে দলীয় নেতাকর্মীরা সব বিভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে তার ছেলে সুমনকে নিয়ে কাজ করার অঙ্গীকার করেছেন। সবাইকে নিয়ে সেভাবেই তিনি এগুচ্ছেন। ঈদুল আযাহার শুভেচ্ছা জানাতে গিয়ে তিনি একটি মামলার আসামিও হয়েছেন।

আড়াইহাজারবাসীকে ঈদুল আযাহার শুভেচ্ছা জানাতে গিয়ে তিনি মিথ্যা মামলার আসামি হয়েছেন। এতে দলীয় নেতাকর্মীসহ আড়াইহাজারবাসী তীব্রনিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। পুলিশের এমন নেক্কাজনক কর্মকান্ডে সরকারের দেওলিয়াপনার হয়েছে বলেও কেউ কেউ মন্তব্য করেছেন।