আজ শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

হকারদের পক্ষে নই মানবতার পক্ষে- শাহ নিজাম

হকারদের পক্ষে নই

আমি হকারদের পক্ষে নই

 

নিজস্ব প্রতিবেদক:
হকারদের পক্ষালম্বন করে ও সিটি কর্পোরেশনকে দোষারোপ করে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও মহানগর কমিউনিটি পুলিশিংয়ের সাধারণ সম্পাদক শাহ নিজাম বলেছেন, ঈদের আগে যদি নারায়ণগঞ্জে হকার বসে তাহলে তাদের উঠাইয়েন না। এরা তো আপনাদেরই সন্তান, এই দেশেরই নাগরিক। গরীব মানুষগুলা সারা বছর চেষ্টা করে সন্তানদের একটু কাপড় দিবে, সেমাই দিবে কিংবা কোন কিছুর ব্যবস্থা করবেন। আমি আগেও বলেছিলাম, এদেরকে উঠানোর তিন মাস আগে একটা নোটিশ দিবেন। আমরা সিটি কর্পোরেশনের কাছে, প্রশাসনের কাছে আহ্বান রেখেছিলাম। কালকে ঈদ আর আজকে ওদের ধাক্কা দিলে ওরা যাবে কোথায়? এটা মানবিক ব্যাপার। আমি কিন্তু হকারদের পক্ষে নই। আমি মানবতার পক্ষে।
শনিবার (১১ আগস্ট) সকাল সাড়ে ১১টায় সদর মডেল থানা প্রাঙ্গনে সদর মডেল থানার ওপেন হাউস ডে (উন্মুক্ত দিবস) অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
শহরের যানজট সমস্যা সমাধানে সিটি কর্পোরেশন সহযোগীতা করছেনা মন্তব্য করে নিজাম আরও বলেন, নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান বেশ কিছূদিন পূর্বে বলেছিলেন, এই যানজট সমস্যা কখনো একার পক্ষে সমাধান করা সম্ভব নয়। এখানে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ভূমিকা রয়েছে। এই যানজট সমস্যা সমাধানের লক্ষ্যে তাদের একটা বিশাল দায়িত্ব রয়েছে। কিন্তু সিটি কর্পোরেশনের সাথে বারবার কথা বলার পরেও সিটি কর্পোরেশন ওইভাবে সহযোগিতা করেনি।
তিনি আরও বলেন, আমি পুলিশ সুপারদের অবগত করার জন্য জানাচ্ছি, নারায়ণগঞ্জে এমন একজন ব্যক্তির নেতৃত্ব রয়েছে যিনি নারায়ণগঞ্জের মানুষের জন্য কাজ করেন। যিনি নারায়ণগঞ্জের উন্নয়নের জন্য কাজ করেন। মানুষের সমস্ত দুঃখ কষ্টকে বুকের মধ্যে ধারণ করে নিজেকে সম্পৃক্ত করে নারায়ণগঞ্জের মানুষকে নিরাপদ রাখেন। তিনি নারায়ণগঞ্জকে বিপদ থেকে মুক্ত রাখার জন্য চব্বিশটি ঘন্টা চিন্তা করেন। এই লোকটির নাম হচ্ছে একেএম শামীম ওসমান।
তিনি আরও বলেন, শামীম ওসমান আমাদের ছাত্রসমাজ, তোলারাম কলেজ, মহিলা কলেজ, রোভার স্কাউটসহ আমরা যারা আওয়ামীলীগের সাথে জড়িত আমাদের নিয়ে তিনি রাজপথে থেকে যানজট নিরসনে ভূমিকা রেখেছেন। আমরা যতোদিন থেকেছি ততোদিন যানজট ছিল না। আমরা মাঠে থাকলে যানজট থাকে না এটা প্রমাণিত। তাহলে আমরা উঠে আসলে কেন যানজট দেখা যায়? এটা কি লোকবলের অভাব নাকি দায়িত্ববলের অভাব? এই প্রশ্নগুলি আমি প্রশাসনের কাছে করছি। যদি লোকজনের অভাব হয় তাহলে কমিউিনিটি পুলিশের পক্ষ থেকে আমরা যথাসম্ভব সহযোগিতা করবো। এসব কোন সমস্যাই না। সবাই মিলে একত্রে কাজ করলে এসব সমস্যা দূর হয়ে যাবে। মূল সমস্যা হলো যারা বাংলাদেশকে নিয়ে ষড়যন্ত্র করে।
নারায়ণগঞ্জ সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) আব্দুল রাজ্জাকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. মনিরুল ইসলাম।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ‘ক’ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মেহেদী ইমরান সিদ্দিকী, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ কামরুল ইসলাম, পরিদর্শক (অপারেশন) জয়নাল আবেদীন, পরিদর্শক (কমিউনিটি এন্ড ইন্টিলিজেন্ট) সাজ্জাদ রুমন, নারায়ণগঞ্জ কমিউনিটি পুলিশ মহানগর কমিটির সভাপতি মো. সোলেমান, আলীরটেক ইউনিয়নের চেয়ারম্যান মতিউর রহমান মতি, ১৩, ১৪ ,১৫নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর শারমিন হাবিব বিন্নি প্রমুখ।

স্পন্সরেড আর্টিকেলঃ